ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ক্রসফায়ারে হত্যা শুভ ইঙ্গিত বহন করে না: গানি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৩:২৪

ক্রসফায়ারে হত্যা শুভ ইঙ্গিত বহন করে না: গানি
ফাইল ছবি

মাদক বিরোধী অভিযানের নামে ক্রসফায়ারে হত্যা কোন শুভ ইঙ্গিত বহন করে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি।

তিনি বলেন, মাসকমুক্ত রাষ্ট্র গঠনে গডফাদারদের গ্রেপ্তার করে বিচার করতে হবে। শুধু ক্রসফায়ারে হত্যার মধ্য দিয়ে এই সমস্যার সমাধান হবে না। বরং এই ধরণের হত্যাকাণ্ড রাষ্ট্র ও সমাজের খারাপ দৃষ্টান্ত হয়ে থাকবে। যা রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের হাতিয়ার হিসাবে ব্যবহৃত হতে পারে। আর তা হলে গণতন্ত্রের জন্য খুব বেশী শুভ হবে না।

শুক্রবার রংপুরে শহরের নিজ বাসায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ ডিমলা উপজেলা নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

জেবেল রহমান গানি বলেন, ক্রসফায়ার নিয়ে জনগনের মনে নানা প্রশ্ন সৃষ্টি হয়েছে। এমন একটা সময় যখন নির্বাচন জাতীয় নির্বাচনও সামনে এবং সরকারের শেষ বছর, তখন দেশে একটা যুদ্ধ ঘোষণা কিসের ইঙ্গিত বহন করছে।

তিনি আরও বলেন, সরকার ও দেশের জনগনের মত আমরাও মাদকবিরোধী অভিযান চাই। তবে এটা অরাজনৈতিক হতে হবে। মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার দিতে হবে এমনটি নয়। অপরাধীদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। কিন্তু, মাদকমুক্ত করার জন্য যে সব যুক্তি উপস্থাপন করা হচ্ছে সেগুলো কোনো সভ্য গণতান্ত্রিক রাষ্ট্রের যুক্তি বলে বিবেচিত হওয়ার কথা নয়।

আগামী নির্বাচন সম্পর্কে জেবেল রহমান গানি বলেন, দলের প্রধান হিসাবে আগামী নির্বাচনে নীলফামারী ০১ (ডোমার-ডিমলা) আসনে আমিই প্রার্থী। এই বার্তা নিয়েই দলীয় নেতা-কর্মীদের জনগনের কাছে যেতে হবে। দুর্নীতি-দুর্বৃত্তায়নের বিরুদ্ধে পরিবর্তনের জন্য জনগনকে ঐক্যবদ্ধ করতে হবে।

দলের ডিমলা উপজেলা আহ্বায়ক শাহ আজিজুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন নীলফামারী জেলা যুগ্ম আহ্বায়ক মো. ওয়াহিদুর রহমান, ডিমলা উপজেলা সদস্য সচিব মো. মোফাক্কারুল ইসলাম পেলব, মজিবুল হক বুলবুল, মোনাজ্জেম হোসেন দুদু, লুৎফর রহমান-সহ স্থানীয় নেতৃবৃন্দ।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত