ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

গাজীপুর নির্বাচনকে এসিড টেস্ট হিসেবে দেখছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ২০:১৮

গাজীপুর নির্বাচনকে এসিড টেস্ট হিসেবে দেখছে বিএনপি

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে এসিড টেস্টের অংশ হিসেবেই বিএনপি গিয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার বিকেলে বিএনপি চেয়ারপার্সনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন আমরা একটা এসিড টেস্টের অংশ হিসেবে নিয়েছি। এটা দেখেই আমরা আমাদের বক্তব্য রাখবো।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আন্দোলনে অংশ হিসেবে আমরা সিটি কর্পোরেশন নির্বাচনগুলোতে অংশ নিচ্ছি।

সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি গাজীপুর নির্বাচনে জয়ী হবে কী না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন হলে গাজীপুর সিটি নির্বাচনে আমরা ১ শতভাগ জয়লাভের আশাবাদী। আমরা লক্ষাধিক ভোটে গাজীপুরে জয়লাভ করবো।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, নির্বাচন যেন সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ হয় এবং ভোটাররা যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে- নির্বাচন কমিশনকে তার সম্পূর্ণ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় ইসি'র পদত্যাগ করা উচিত।

তিনি বলেন, নির্বাচন কমিশন প্রমাণ করেছে তারা সম্পূর্ণ অযোগ্য। একটি সিটি নির্বাচন যারা সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না! তারা জাতীয় নির্বাচন কিভাবে নিরপেক্ষভাবে পরিচালনা করবে? ইসি প্রত্যেকটা নির্বাচনকে প্রহসনে পরিণত করেছে বলেও অভিযোগ করেন ফখরুল।

গাজীপুরের জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা আপনাদের ভোটের অধিকার প্রয়োগ করুন। সমস্ত বাঁধা- বিপত্তি উপেক্ষা করে আপনারা ভোট কেন্দ্রে সকাল থেকে গিয়ে আপনাদের ভোটের অধিকার প্রয়োগ করুন।

গাজীপুরে নির্বাচনে জনগণের একটা প্রতিরোধ গড়ে উঠেছে মন্তব্য করে মির্জা আলমগীর বলেন, গাজীপুরে অত্যাচার ও নির্যাতনের পরেও আমাদের নেতাদের সঙ্গে ভোটাররা বের হয়ে এসেছে এবং মিছিলও করেছে। নির্বাচনের আগের রাতে ব্যালট পেপার পাল্টে দেওয়া হবে। এধরনের আলামত আমরা শুনতে পাচ্ছি যে, ৩ হাজারের বেশি ভোট যে কেন্দ্র আছে- সেই কেন্দ্রে আগেই রাতেই ব্যালট বাক্স পূরণ করা হবে। এগুলো শোনা কথা। প্রমাণ তো দেয়া যাবে না। তারপরেও গাজীপুরের ভোটাররা ভোট দিতে চায়।

গতকাল গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পুলিশের গাড়িতে করে ভোট চাইতে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, আর কী অবশিষ্ট থাকলো? এটা নিউ এজ পত্রিকা ছবি দিয়েছে। আর কি বাকি থাকলো? প্রার্থী পুলিশের গাড়িতে করে ভোট চাইতে যাচ্ছেন।

"গতকাল তিনি ( গাজীপুরে আওয়ামী লীগের প্রার্থী) আক্ষেপের সঙ্গে বলেছেন যে, আমার এজেন্ডদের নিয়ে আমি ভয় পাচ্ছি, এই জন্য যে- আওয়ামী লীগের দল আমার সঙ্গে নাই। তিনি বলেছেন, আওয়ামী লীগ আমার সঙ্গে বিরোধিতা করছে। এই জন্য আমি এজেন্টদের ব্যাপারে সন্দিহান আছি।"

গাজীপুরের পুলিশ সুপার একজন পরিচিত আওয়ামী লীগার উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তাকে সরিয়ে দিয়ে অন্য কাউকে নিয়ে আসা উচিত।

প্রধান নির্বাচন কমিশনার কর্মকর্তা আপাদমস্তক একজন দলীয় মানুষ অভিযোগ করে তিনি বলেন, আমরা বলে এসেছি, সুষ্ঠু নির্বাচনের জন্য সংলাপ হওয়া অত্যন্ত জরুরি এবং নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কিন্তু সরকার, নির্বাচন কমিশন বা রাষ্ট্রপতি- তারা কেউ একথাগুলো শুনতে চান না। কারণ তাদেরকে প্রধানমন্ত্রী বা সরকার যে নির্দেশ দেন, তারা সেভাবেই কাজ করেন।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ড. মঈন খান আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী উপস্থিত ছিলেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত