ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮, ৩ শ্রাবণ ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৭:১৫

প্রিন্ট

বিএনপি থেকে সেলিম বহিস্কার

বিএনপি থেকে সেলিম বহিস্কার
সিলেট প্রতিনিধি

অবশেষে বিএনপি থেকে বহিস্কার হলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও নাগরিক কমিটি মনোনীত (বিএনপির বিদ্রোহী) প্রার্থী বদরুজ্জামান সেলিম।  

দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগ এনে মঙ্গলবার কেন্দ্রীয় বিএনপির সহ দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে বহিস্কার করা হয়। একই অভিযোগ এনে ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানাকেও বহিস্কার করেছে বিএনপি। 

দলীয় প্যাডে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং ময়মনসিংহ উত্তর জেলাধীন তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।’ বিজ্ঞপ্তিতে দলীয় নেতাকর্মীকে এখন থেকে তাদের সাথে যোগাযোগ না রাখতে অনুরোধ করা হয়। 

এর আগে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সদ্য সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীকে ধানের শীষ প্রতীকে দলীয় মনোনয়ন দেয় বিএনপি। শুরু থেকে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমসহ বিএনপি থেকে আরো পাঁচ মনোনয়ন প্রত্যাশী আরিফের বিরুদ্ধে অবস্থান নেন। পরে দলের চাপে বাকিরা আরিফ বিরোধী অবস্থান থেকে ফিরে আসলেও অনড় থাকেন বদরুজ্জামান সেলিম। এরপর তিনি দলীয় প্রার্থী আরিফের প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন দাখিল করেন।  

সোমবার (০৯ জুলাই) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিএনপির কেন্দ্রীয় নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী সিলেটে এসে বদরুজ্জামানকে মনোনয়নপত্র প্রত্যাহারের অনুরোধ জানালেও তিনি কথা রাখেননি। এরপর থেকেই বদরুজ্জামান সেলিমের বহিস্কারের গুঞ্জন ওঠে। সর্বশেষ কেন্দ্র কর্তৃক বদরুজ্জামান সেলিমের বহিষ্কারাদেশে সে গুঞ্জন সত্যি রূপ নিলো।

এ ব্যাপারে বদরুজ্জামান সেলিমের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত