ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

মুক্তিযোদ্ধা অলির জন্য জামায়াতের ক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ জুলাই ২০১৮, ২২:১৫

মুক্তিযোদ্ধা অলির জন্য জামায়াতের ক্ষোভ

কুমিল্লায় এলডিপির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ড. কর্ণেল (অব.) অলি আহমদ বীর বিক্রম এর জন্য ক্ষোভ প্রকাশ করেছে যুদ্ধাপরাধে অভিযুক্ত রাজনৈতিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার দলটির আমির মকবুল আহমাদ এক বিবৃতিতে কর্ণেল অলির উপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে এর বিচার দাবি করেন।

বিবৃতিতে তিনি বলেন, 'ড. অলি আহমদ একটি দলের প্রধান, সাবেক মন্ত্রী এবং বীর বিক্রম খেতাব প্রাপ্ত বিশিষ্ট মুক্তিযোদ্ধা। পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় তার গাড়ির উপর হামলা করা হয়েছে। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ক্ষোভ প্রকাশ করছি। তার উপর হামলার ঘটনা প্রমাণ করে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি কী সাংঘাতিক অবনতি ঘটেছে। চান্দিনা থানার মাত্র তিনশত গজ দূরে এ ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করা হয়নি, ফলে জনমনে নানা সন্দেহ সৃষ্টি হয়েছে। অবিলম্বে দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।'

জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আনম শামসুল ইসলাম অপর এক বিবৃতিতে কর্ণেল অলির উপর হামলার ঘটনায় নিন্দা জানান।

প্রসঙ্গত, জোট সরকার আমলে জামায়াত বিরোধিতার কারণেই বিএনপির প্রভাবশালী স্থায়ী কমিটির সদস্য কর্ণেল অলিকে মন্ত্রিত্ব দেয়া হয়নি। দলেও করে রাখা হয় গুরুত্বহীন। একপর্যায়ে বিএনপির বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে বিরোধের জের ধরে অলিকে দল ছাড়তে হয়। সেই থেকে জামায়াতের সঙ্গে মুক্তিযোদ্ধা অলির দূরত্ব সৃষ্টি হয়। জামায়াত বিরোধিতার জন্য চট্টগ্রামের মানুষ কর্ণেল অলিকে আলাদাভাবে সম্মানও করতেন। কিন্তু বিশদলীয় জোটে এলডিপির যুক্ত হওয়ার পর থেকে জামায়াত বিরোধিতা থেকে সরে আসেন মুক্তিযোদ্ধা কর্ণেল অলি। জামায়াতও তার দলীয় কর্মসূচিতে অংশ নেন। জামায়াত নেতাদের সঙ্গে মুক্তিযোদ্ধা কর্ণেল অলির এখন সুসম্পর্ক। তারই ধারাবাহিকতায় কর্ণেল অলির উপর হামলার ঘটনায় বিচারের দাবিতে যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াত বৃহস্পতিবার বিবৃতি দেয়।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত