ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

খালেদার মুক্তিই নির্বাচনের প্রধান শর্ত বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ২০:২৩

খালেদার মুক্তিই নির্বাচনের প্রধান শর্ত বিএনপির

খালেদা জিয়ার মুক্তিই নির্বাচনের যাওয়ার বিএনপির প্রধান পূর্ব শর্ত বলে ক্ষমতাসীনদের সাফ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

'বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি এবং সকল রাজবন্দীর মুক্তির দাবি' উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ট্রাকের ওপরে অস্থায়ী মঞ্চে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের খুবই স্পষ্ট দাবি। নির্বাচন করতে হলে, আমাদের প্রধান পূর্ব শর্ত দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে এবং নির্বাচনের সময় সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

মোর্চা গঠন করার জন্য ৮টি বাম রাজনৈতিক দলকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, একই সঙ্গে সকল রাজনৈতিক দলকে আহ্বান জানাই, ঐক্যবদ্ধ হয়ে এই দুঃশাসনের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তুলুন। সেই ঐক্যের মধ্যে দিয়ে আমরা বর্তমান সরকারকে পরাজিত করতে পারবো।

আন্দোলন, আন্দোলন এবং আন্দোলনের মধ্যে দিয়েই আমাদের মুক্তি হবে বলে নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন মির্জা ফখরুল। দেশে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য সমস্ত রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করতেও আহ্বান জানান তিনি।

বর্তমান ক্ষমতাসীনরা সকল দলের অংশগ্রহণে নির্বাচন করবে না মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, সরকার জানে, তারা সকল দলের অংশগ্রহণে নির্বাচন করলে, বিশেষ করে বিএনপি অংশগ্রহণ করলে তারা ২০টি আসনও পাবে না। আর সেই ভয়ে তারা বেগম জিয়াকে আটক করে রেখেছে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে দুপুর ১ থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হতে থাকে বিএনপির ও এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

কেএস/জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত