ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

‘যৌক্তিক দাবি মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১০:১০  
আপডেট :
 ১৫ আগস্ট ২০১৮, ১০:৩৩

‘যৌক্তিক দাবি মেনে নেওয়ার সৎ সাহস শেখ হাসিনার আছে’

যৌক্তিক যে কোনো দাবি মেনে নেওয়ার মতো সৎ সাহস শেখ হাসিনার আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘যৌক্তিক যে কোনো দাবি মেনে নেওয়ার মতো সৎ সাহস শেখ হাসিনার আছে। তাই অযৌক্তিক দাবি নিয়ে সরকারবিরোধী কোনো আন্দোলনই সফল হবে না।’

বঙ্গবন্ধু হত্যাকাণ্ড প্রসঙ্গে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘পৃথিবীতে জুলিয়াস সিজার থেকে শুরু করে যত রাজনৈতিক হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে তার মধ্যে সবথেকে নৃশংসতম এবং বর্বরতা পৈচাশিক হত্যাকাণ্ড পঁচাত্তরের পনেরই আগস্ট, এই হত্যাকাণ্ড। অন্যান্য রাজনৈতিক হত্যাকাণ্ডে অবলা নারী ছিল না, অবুঝ শিশু ছিল না, অন্তঃসত্ত্বা নারী ছিল না। কিন্তু এখানে ছিল’।

সেতুমন্ত্রী বলেন, ‘আজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনেই সীমিত থাকলে চলবে না। আমরা আজ বঙ্গবন্ধুর সততা, বঙ্গবন্ধুর সাহসের দৃষ্টান্ত যদি অনুসরণ করি তাহলেই বঙ্গবন্ধুর প্রতি যথাযথ শ্রদ্ধা নিবেদন করা হবে’।

তিনি আরো বলেন, ‘আমরা শঙ্কার মধ্যেই এগিয়ে যাই। মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে আমরা জীবনের জয়গান গাই, ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আমরা সৃষ্টির পতাকা উড়াই-এটাই আওয়ামী লীগের ইতিহাস’।

‘কারাবন্দি খালেদা জিয়াকে মুক্তি না দিলে বিএনপি নির্বাচনে আসবে না’- দলটির নেতাদের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘লিগ্যাল ব্যাটেলে যান। এখানে আওয়ামী লীগের কোনো বিষয় নেই, সরকারের কোনো বিষয় নেই। এটা আইনি প্রক্রিয়া’।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত