ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

‘ইনুকে জিয়া পরিবারের সমালোচনা মন্ত্রী করুন’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ আগস্ট ২০১৮, ১৫:১৩  
আপডেট :
 ১৬ আগস্ট ২০১৮, ১৫:২৬

‘ইনুকে জিয়া পরিবারের সমালোচনা মন্ত্রী করুন’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী বানানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার' শীর্ষক আলোচনায় নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগের একজন আছেন, যার কাজটাই হচ্ছে মামলা করা। আরেকজন আছেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, আসলে তিনি যে কাজটা করেন, সেজন্য তাকে বলা উচিত- জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী! আমাদের মন্ত্রিসভায় এ পদটা নাই। সেই কারণে তথ্যমন্ত্রী (হাসানুল হক ইনু) হিসেবে রেখে তাকে এ দিয়ে এ কাজগুলো করানো হচ্ছে। বিএনপি ও জামায়াতকে নিশ্চিহ্ন করতে হবে- তথ্যমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, কী গণতান্ত্রিক ভাষা! বুঝেন?

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকের পত্রিকায় দেখলাম, সাবেক বিচারপতি এসকে সিনহাকে থাপ্পড় মারতে চেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভিসি। কতটুকু বিদ্বান, সংস্কৃতিবান এবং কতটুকু উচ্চমানের মানুষ হলে একজন মানুষ সাবেক প্রধান বিচারপতি সম্পর্কে এ ধরনের কথা বলতে পারেন! এটা বিশ্বাসযোগ্য না! তবে বিশ্বাস আমাদের করতেই হবে। কারণ, এধরনের লোকদেরকে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে দায়িত্বে আছেন লাইসেন্সবিহীন সরকার।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে স্থগিতকৃত দুটি কেন্দ্রের ভোট প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ জানতো, এই দুই কেন্দ্রের ভোট নিয়ে তাদের জেতার কোন সুযোগ নাই। মাত্র ১ শতাধিক ভোট পেলেই ধানের শীষের প্রার্থী জিতে যায়। সেই কারণে এই দুই কেন্দ্রে কোন কারচুপি হয়েছে, সে ধরনের কোনো খবর লোকজন পত্র-পত্রিকায় বা টেলিভিশনে পায়নি।

এ সময় তিনি দাবি করেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে সংসদ নির্বাচনে সারাদেশের ভোটের হিসেবও এই রকমই হবে। বর্তমান সরকার একথা জানে বলেই তারা জোর জবরদস্তি করে ক্ষমতায় থাকতে চায়।

বাংলাদেশের মানুষ ফুঁসছে মন্তব্য করে তিনি বলেন, মানুষ পরিবর্তনের একটা সুযোগ চায়। অনেকে আমার কাছে প্রশ্ন করেন, আপনারা নির্বাচনে যাবেন কি? আমরা যদি নির্বাচনে না যেতে চাই তাহলে নিরপেক্ষ নির্বাচন কেন চাচ্ছি, নির্বাচন কমিশনের পুনর্গঠন কেন চাচ্ছি, নির্বাচনের সময় সেনা মোতায়েনই বা কেন চাচ্ছি? নির্বাচনে যাব বলেই তো এসব চাই।

অনুষ্ঠানে জাগপার সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে সভায় এনপিপির চেয়ারম্যান ড.ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত