ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন দাখিল

খালেদাকে বিএসএমএমইউতে ভর্তির পরামর্শ

  নিজস্ব প্রতিবেদন

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৫০  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩২

খালেদাকে বিএসএমএমইউতে ভর্তির পরামর্শ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যঝুঁকি নেই অর্থ্যাৎ তার শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ নয় বলে দাবি করে প্রতিবেদন দিয়েছেন পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড। পাশাপাশি তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করার পরামর্শও দিয়েছেন। রোববার বেলা পৌনে ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুনের কাছে এ প্রতিবেদন জমা দেয়া হয়।

খালেদা জিয়ার জন্য গঠিত পাঁচ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান মেডিসিন বিভাগের অধ্যাপক এম এ জলিল বলেন, আমরা গতকাল (শনিবার) খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেছি। আজ সকাল ১০টা থেকে বোর্ডে ৫ সদস্য বসে দেড় ঘণ্টা পর্যালোচনা করে এ প্রতিবেদন তৈরি করেছি।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার চিকিৎসায় কী কী করণীয় তা প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তার চিকিৎসায় অনেক কিছুই করণীয় আছে। কোথায় চিকিৎসা হওয়া দরকার সে বিষয়েও পরামর্শ দেওয়া আছে। পাশাপাশি রোগের বর্ণনাও রয়েছে।

মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর বিরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসা।

এদিকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন প্রাপ্তির কথা জানিয়ে বিএসএমএমইউর পরিচালক ব্রি. জে. আব্দুল্লাহ আল হারুন বলেন, বোর্ডের চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসার প্রতিবেদন সঠিক সময়ে আমার হাতে দিয়েছেন। প্রতিবেদনটি আজই কারা অধিদপ্তরে পাঠিয়ে দেয়া হবে।

তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ঝুঁকিপূর্ণ নয়। তবে মেডিকেল বোর্ড তাকে বিএসএমএমইউতে ভর্তির পরামর্শ দিয়েছেন।

এদিকে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করে বলা হয়েছে, সরকার গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকদের দিয়ে খালেদা জিয়ার সঠিক চিকিৎসা হবে না এবং তার স্বাস্থ্যের দ্রুত অবনতি হচ্ছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত