ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

রংপুরের পীরগঞ্জ

বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান নিয়ে তোলপাড়

  রংপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:০৮

বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান নিয়ে তোলপাড়

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রংপুরের পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল আওয়ামী লীগে যোগ দিয়েছেন- এমন খবরে উপজেলা জুড়ে তোলপাড় শুরু হয়েছে।

এদিকে নুর মোহাম্মদ মন্ডল আওয়ামী লীগে যোগ দিয়েছেন- এমন খবরে তার সমর্থক নেতাকর্মীসহ আওয়ামী লীগের তৃনমুল পর্যায়ের নেতা কর্মীরা নিজেদের মধ্যে মিষ্টি বিতরণ করেছেন।

জানা যায়, শনিবার ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন নুর মোহাম্মদ।

এবিষয়ে জানতে চাইলে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার বিষয়টি নিশ্চিত করে আওয়ামী লীগে যোগদান করার বিষয়টি এড়িয়ে যান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করার বিষয়টি বর্ণনা করে নুর মোহাম্মদ মন্ডল বলেন, এবার পবিত্র হজ পালন করতে সৌদি আরবে গিয়েছিলেন। যাওয়ার আগে প্রধানমন্ত্রীর এক স্বজনকে বলেছিলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হলে তার সালাম ও দোয়া কামনা করার কথা জানাতে। বিষয়টি প্রধানমন্ত্রীর স্বজন প্রধানমন্ত্রীকে জানালে তিনি বলেন, সে দেখা করলে সমস্যা কোথায়? তারপরেও তার সালাম গ্রহণ করলাম জানিয়ে হজ পালন করে দেশে ফেরার পর তার সঙ্গে দেখা করতে নুর মোহাম্মদ মন্ডলকে বলেন প্রধানমন্ত্রী।

নুর মোহাম্মদ মন্ডল বলেন, দেশে ফিরে শনিবার তিনি ঢাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন। তার মতো নগন্য ব্যক্তিকে প্রধানমন্ত্রী ৪৫ মিনিট সময় দিয়েছেন। এ সময় অনেক কথা হয়েছে বলে জানান তিনি।

আগামী নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী, তিনি নির্বাচন করবেন বলে তাকে জানিয়েছেন। তবে নুর মোহাম্মদ বলেছেন, যদি সজিব ওয়াজেদ জয়কে এ আসনে প্রার্থী দেয়া হয় তা হলে তিনি নির্বাচন করবেন না। কারণ পীরগঞ্জের সন্তান হিসেবে তার ব্যাপারে পীরগঞ্জবাসি সবাই একাট্টা। উনি ছাড়া অন্য কেউ নির্বাচন করলে তিনি বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানান। তবে তিনি চাইলে আওয়ামী লীগে যোগ দিতে প্রস্তুত। তার আগে দলের নেতা কর্মী ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলবেন বলে প্রধানমন্ত্রীকে জানান নুর মোহাম্মদ মন্ডল।

বিএনপির এই কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বলেন, আমি তো আওয়ামী লীগের কর্মী ছিলাম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি তার শ্রদ্ধাবোধ এবং ভালোবাসা আছে এবং তা আজীবন থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা আমি উপেক্ষা করতে পারবনা।

উল্লেখ্য, নুর মোহাম্মদ মন্ডল এ আগে দুবার রংপুর ৬ আসন থেকে জাতীয়পার্টির প্রার্থী হিসেবে অংশ নিয়ে এমপি নির্বাচিত হন। পরে তিনি জাতীয় পার্টি ত্যাগ করে বিএনপিতে যোগ দেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার শীর্ষ পর্যায়ের এক নেতা জানান, নুর মোহাম্মদ মন্ডল এলাকায় বেশ জনপ্রিয় তাকে আওয়ামী লীগে নেয়া হলে দলের জন্য ভালোই হবে।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত