ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যাচ্ছে বিএনপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৫৩

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যাচ্ছে বিএনপি

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আগামীকালের সমাবেশে যাচ্ছে বিএনপির একটি প্রতিনিধি দল। দলটির স্থায়ী কমিটির একজন সদস্য বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে বিএনপির কোন প্রতিনিধি দল যাচ্ছে কিনা- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, যাবে হয়তো!

বিএনপির পক্ষ থেকে ঐক্য প্রক্রিয়ার সমাবেশে কে যাচ্ছেন- এই প্রশ্নের জবাবে নাম প্রকাশে অনিচ্ছুক স্থায়ী কমিটির ওই সদস্য বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যাবেন। আর কেউ যাবেন কিনা- সেটা এখনও সিদ্ধান্ত হয়নি।

শনিবার বিকেল ৩ টায় ঢাকা মহানগর নাট্যমঞ্চে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার উদ্যোগে এই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রধান অতিথি হিসেবে সমাবেশে যুক্তফ্রন্টের আহ্বায়ক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর থাকার কথা রয়েছে।

বিএনপির একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, সমাবেশে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য যাবে। এজন্য রাজধানীসহ ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও থানার নেতাকর্মীদের সমাবেশে অংশগ্রহণের জন্য দলের হাই-কমান্ড থেকে নির্দেশ দেওয়া হয়েছে।

জানতে চাইলে গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী বাংলাদেশ জার্নালকে বলেন, আমি বলতে পারবো না। তবে এটা নাগরিক সমাবেশ। তাই বিএনপির প্রতিনিধি দল সমাবেশে যেতেও পারে।

জানা গেছে, সমাবেশে জামায়াতে ইসলামীকে বাদ দিয়ে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, নাগরিক সমাজ ও পেশাজীবী বিভিন্ন ব্যক্তিদেরকে আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত, বিএনপি দীর্ঘদিন ধরে বর্তমান সরকারের বিরুদ্ধে একটি বৃহত্তর জাতীয় ঐক্য গড়ার চেষ্টা চালিয়ে আসছে। এরআগে জাতীয় ঐক্যের ডাক দিয়েছিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

কেএস/

  • সর্বশেষ
  • পঠিত