ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১০:৩৭

প্রিন্ট

সড়কপথে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা

‌‘নৌকা ভাসতে ভাসতে বিজয়ের মালা পরবে’

‌‘নৌকা ভাসতে ভাসতে বিজয়ের মালা পরবে’
ফাইল ছবি
জার্নাল ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমরা নৌকা ছেড়ে দিয়েছি। এই নৌকা ভাসতে ভাসতে ডিসেম্বরে বিজয়ের মালা পরবে’।

শনিবার সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের সামনে থেকে তৃতীয় দফা নির্বাচনী যাত্রায় চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশ্যে গাড়ি বহর ছাড়ার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী যাত্রায় আওয়ামী লীগের উন্নয়নের বার্তা মানুষের কাছে পৌঁছে দেবো। আমাদের নেতাকর্মীদের মধ্যে কোথাও বিবাদ-কলহ থাকলে তা মিটিয়ে এক সঙ্গে কাজ করার অনুপ্রেরণা দেয়া হবে। আমাদের সরকারের উন্নয়নেই নৌকা ভাসতে ভাসতে আগামী ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছাবে। এটা আমাদের সাংগঠনিক সফরের নিয়মিত অংশ। চট্টগ্রাম যাওয়ার পথে বিভিন্ন স্থানে পথসভা করা হবে।

যাত্রার শুরুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘এখন আমরা সড়ক পথে চট্রগ্রাম কক্সবাজার যাচ্ছি। যাত্রা পথে প্রথমে কুমিল্লায় পথ সভা করবো, পরে চৌদ্দগ্রাম, ফেনীতে পথ সভা করে রাতে চট্টগ্রামে পৌঁছাবো। আগামীকাল সকাল নয়টায় চট্টগ্রাম থেকে কক্সবাজার যাওয়ার পথে কর্ণফুলী, লোহাগড়া, চকরিয়া, কক্সবাজার ঈদগা মাঠে পথসভা করবো’।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে রাজধানীর সোহরাওয়ারর্দী উদ্যানসহ বিভিন্ন স্থানে দেশের বিরোধী রাজনৈতিক দলগুলো সমাবেশ করতে পারবে, কোনো বাধা দেয়া হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে সমাবেশ চলাকালে কোনো সহিংস পরিস্থিতি সৃষ্টি করলে আইন-শৃঙ্খলা বাহিনী তা দমন করবে।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট আকাশ পথে ঢাকা থেকে সিলেটে যাত্রার মধ্য দিয়ে শুরু হয় নির্বাচনী যাত্রা। এরপর ৮ সেপ্টেম্বর ট্রেনযোগে নীলফামারীর পথে দ্বিতীয় দফায় আওয়ামী লীগের নির্বাচনী যাত্রা হয়। এবারের যাত্রা শেষ হবে ২৪ সেপ্টেম্বর।

এবারের যাত্রায় ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রমুখ।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত