ঢাকা, বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ২ কার্তিক ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৩:১৭

প্রিন্ট

প্রধানমন্ত্রী ফিরলেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া

প্রধানমন্ত্রী ফিরলেই ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া
ঢাবি প্রতিনিধি

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশন শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলেই তার কাছে কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া পেশ করা হবে।

বাংলাদেশ জার্নালকে এমন তথ্য দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

বাংলাদেশ জার্নালকে তিনি বলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি পূর্ণাঙ্গ করার প্রক্রিয়া চলমান রয়েছে। এ ব্যাপারে যথেষ্ট অগ্রগতিও হয়েছে। আপা (শেখ হাসিনা) দেশে ফিরলেই আমরা তার কাছে পূর্ণাঙ্গ কমিটির খসড়া জমা দেব।

কেন্দ্রীয় কমিটি কত সদস্য বিশিষ্ট হবে জানতে চাইলে রাব্বানী বলেন, এখনও তা বলতে পারছি না। আপা ফিরলে তার সঙ্গে কথা বলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সবকিছু গঠনতন্ত্রের আলোকে হবে, গঠনতন্ত্রের বাইরে কিছু হবে না। এটা কনফার্ম। তবে নির্বাচনসহ বেশ কিছু বিষয়কে সামনে রেখে পূর্ণাঙ্গ কমিটি এখন ছোট আকারের হবে। এখন যারা কমিটিতে স্থান পাবে না, তারা বর্ধিত কমিটিতে সুযোগ পাবে।

কেন্দ্রীয় কমিটির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগরের কমিটিও একসাথে দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও মহানগরের কমিটি একসাথে দেয়ার পরিকল্পনা আছে আমাদের। আমরা এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগরের নেতাদের সঙ্গে কথা বলব। কমিটি পূর্ণাঙ্গ করার ক্ষেত্রে তাদের অগ্রগতি জানব। তারপর সম্ভব হলে একসাথে সব কমিটি পূর্ণাঙ্গ করব।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকে সামনে রেখে দ্রুততম সময়ের মধ্যে সব কমিটি পূর্ণাঙ্গ করা উচিৎ। আর এসব কমিটিতে দেশরত্ন শেখ হাসিনার যোগ্য কর্মীরাই স্থান পাবে।

উল্লেখ্য,জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের উদ্দেশ্যে শুক্রবার (২০সেপ্টেম্বর) সকালে ঢাকা ত্যাগ করেছেন। অধিবেশন শেষে আগামী ১ অক্টোবর তার দেশে ফেরার কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত