ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

'জাতীয় ঐক্যফ্রন্ট জাতির সঙ্গে ঠাট্টা মশকারা করেছে'

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ অক্টোবর ২০১৮, ১৬:২৪  
আপডেট :
 ১৪ অক্টোবর ২০১৮, ১৬:৫০

'জাতীয় ঐক্যফ্রন্ট জাতির সঙ্গে ঠাট্টা মশকারা করেছে'

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের সমালোচনা করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, যুদ্ধাপরাধ ও স্বীকৃত দুর্নীতিবাজদের সাথে নিয়ে গণতন্ত্র উদ্ধারের ঘোষণাটা হচ্ছে জাতীয় ঐক্য ফ্রন্টের জাতির সঙ্গে ঠাট্টা-মশকরা করা।

রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের সমালোচনা করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় ঐক্যের ৭ দফা দাবি এবং ১১ দফা লক্ষের ভেতর কিছু অমিশন আছে আর কিছু কমিশন আছে। কিছু জিনিস উদ্দেশ্যপ্রণোদিতভাবে উনারা বাদ দিয়েছেন এবং কিছু জিনিস উদ্দেশ্যমূলকভাবে যোগ করেছেন। ড. কামালরা জামায়াতের সঙ্গে বিএনপির দৃঢ় ঐক্যের বিষয়ে তারা নিরব। রাজাকারদের সাথে বিএনপির সম্পর্কের বিষয়ে নিরব।

তথ্যমন্ত্রী বলেন, এই ৭ দফার প্রথম সারকথা হচ্ছে একটি অস্বাভাবিক পরিস্থিত তৈরি করে ভোটের আগে একটি অস্বাভাবিক সরকার আনা। যার কোনো সাংবিধানিক ভিত্তি নেই। দ্বিতীয় সারকথা হচ্ছে চিহ্নিত, স্বীকৃত, সাজাপ্রাপ্ত দুর্নীতিবাজ, জঙ্গি-সন্ত্রাসী, আগুন সন্ত্রাসী, একাত্তরের খুনিদেরকে বাংলাদেশের রাজনীতিতে ফিরিয়ে এনে আবার পুনর্বাসন করার প্রস্তাব।

নির্বাচনে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেয়ার ঐক্যফ্রন্টের দাবি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এটা অসাংবিধানিক। সেনাবাহিনীকে বিতর্কিত করা এবং রাজনীতিতে প্রবেশ করানোর একটি প্রস্তাব। এটা দুঃখজনক প্রস্তাব।

রাজবন্দিদের মুক্তির ঐক্যফ্রন্টের দাবির বিষয়ে তিনি বলেন, বাংলাদেশে কোনো রাজবন্দি নাই। খালেদা তারেক স্বীকৃত ও চিহ্নিত অপরাধী। তাদের মুক্ত করতেই জোটের এই ৭ দফা।

তিনি বলেন, ৭ দফা প্রস্তাব নিয়ে যারা একত্রিত হয়েছেন তারা শেখ হাসিনার সরকারকে মাইনাস করার প্রস্তাব উত্থাপন করেছেন। রাজাকার, বিএনপি এবং জঙ্গিদের রাজনীতিতে প্লাস করার প্রস্তাব উত্থাপন করেছেন। এটা জাতি এবং রাজনীতির জন্য দুঃখজনক।

  • সর্বশেষ
  • পঠিত