ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

‘দেবী দুর্গার শিক্ষায় যেন দেশের সব অন্যায়-অত্যাচার পরাজিত হয়’

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৬:৪৯

‘দেবী দুর্গার শিক্ষায় যেন দেশের সব অন্যায়-অত্যাচার পরাজিত হয়’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জগতের সব অন্যায়-অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে যেমন দেবী দুর্গা সংগ্রাম করেছেন, যুদ্ধ করেছেন, লড়াই করছেন এবং অসুরকে বধ করেছেন, তেমনিভাবে বাংলাদেশের সব অন্যায়-অত্যাচার যেন পরাজিত হয় এবং শুভবুদ্ধির ও সত্যের যেন জয় হয়।

বুধবার ঠাকুরগাঁও সদর উপজেলার ২৯ মাইল এলাকায় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। ২৯ মাইল, খোঁচাবাড়িহাটসহ বিভিন্ন দুর্গামন্দির পরিদর্শন এবং হিন্দু ধর্মাবলম্বীদের পূজার শুভেচ্ছা জানান বিএনপির এই নেতা।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের গণতন্ত্রকে পুনরুদ্ধারের জন্য, মানুষের অধিকার ও গনতান্ত্রিক সমাজ ব্যবস্থা প্রবর্তন করার লক্ষ্যে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে পুর্নগঠন ও ইভিএম পদ্ধতি বাতিল, নির্বাচনে সেনা মোতায়েনসহ বিভিন্ন দাবিতে জাতীয় ঐক্য ফ্রন্ট গঠন করা হয়েছে। গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে সকল দলের অংশগ্রহনে যেন একটি অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয় সেজন্য আমরা ঐক্যবদ্ধ হয়েছি।

আমরা আশাবাদী জাতীয় ঐক্য ফ্রন্টের মাধ্যমে পুরো জাতিকে ঐক্যবদ্ধ করা সম্ভব হবে। এ ছাড়া একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দেশনেত্রী খালেদা জিয়াসহ বিএনপির একাধিক নেতাকর্মীদের কারাগার থেকে মুক্তি করে গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে বলে তিনি জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দেশের সনাতন ধর্মাবলম্বীসহ সব মানুষকে দুর্গাপূজার শুভেচ্ছা জানান। তিনি হিন্দু সম্প্রদায়সহ আপামর জনসাধারণকে এই প্রার্থনার আবেদন জানান, খালেদা জিয়া যেন মুক্তি পান, দেশে যেন গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়।

জেলা বিএনপি সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহসহ নেতাকর্মীরা মির্জা ফখরুলের সঙ্গে এ সময় উপস্থিত ছিলেন। মির্জা ফখরুল বুধবার সারাদিন ঠাকুরগাঁও সদর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করবেন এবং শুভেচ্ছা বিনিময় করবেন।

বৃহস্পতিবার সকালে তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত