ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

চট্রগ্রাম- রাজশাহীতে জনসভা করবে ঐক্যফ্রন্ট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ২৩:০৫

চট্রগ্রাম- রাজশাহীতে জনসভা করবে ঐক্যফ্রন্ট

আগামী ২৭ অক্টোবর চট্রগ্রাম ও ৩০ অক্টোবর রাজশাহীতে জনসভা করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

বুধবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন খন্দকার মোশাররফ হোসেন।

এর আগে রাত সাড়ে ৯ টায় বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ। বৈঠক চলাকালে সময় সংবাদ সম্মেলনে এসে খন্দকার মোশাররফ হোসেন বলেন, গতকাল আমরা সিলেটে জনসভা করার জন্য তারিখ নির্ধারণ করেছি। আজ চট্রগ্রামে '২৭ অক্টোবর' এবং রাজশাহীতে '৩০ অক্টোবর' দুটি জনসভা করার সিদ্ধান্ত গ্রহণ করেছি।

বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য জানান, বৈঠকে জাতীয় ঐক্যের কর্মসূচি সমন্বয় করার জন্য একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হয়েছে। তবে কত সদস্য এই কমিটি গঠিত হবে, সেটা এখনও চূড়ান্ত করা হয়নি। আগামীকাল কিংবা এর পরের দিন আপনাদেরকে জানিয়ে দেওয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের সাথে আরো দল সম্পৃক্ত হবে, একারণে লিয়াজোঁ কমিটির সংখ্যা নির্ধারণ করা হয়নি।

খন্দকার মোশাররফ জানান, আগামীকাল বিকেল ৩ টায় রাজধানীর হোটেল লেকশোতে কূটনৈতিকদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে আমরা আমাদের দাবি ও লক্ষ্যগুলো তাদেরকে অবহিত করবো।এছাড়া সুশীল সমাজের সঙ্গে মতবিনিময় করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে এখনও তারিখ নির্ধারণ করা হয়নি।

তিনি বলেন, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন ও ভোটের অধিকারের লক্ষ্য জাতীয় ঐক্যফ্রন্ট এই কর্মসূচিগুলো নিয়েছে। সুতরাং অবস্থান বুঝে আমরা পরবর্তি কর্মসূচিগুলো আপনাদেরকে জানাবো।

সর্বশেষ মঙ্গলবার জেএসডির সভাপতি আসম আবদুর রবের বাসায় জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক অনুষ্ঠিত হয়। আর বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে জাতীয় ঐক্যফ্রন্টের এটাই প্রথম বৈঠক।

বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা মইনুল হোসেন, জেএসডির সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক সহসভাপতি সুলতান মোহাস্মদ মনসুর আহমেদ, গণস্বাস্থ্য বোর্ডের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নাগরিক ঐক্যের সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার, রবের স্ত্রী তানিয়া রবসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস

  • সর্বশেষ
  • পঠিত