ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

বি. চৌধুরীর বাসায় যাচ্ছে ন্যাপ–এনডিপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৫:১৯

বি. চৌধুরীর বাসায় যাচ্ছে ন্যাপ–এনডিপি

সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করতে তার বাসায় যাচ্ছেন ২০ দলীয় জোট থেকে সদ্য বেরিয়ে আসা বাংলাদেশ ন্যাপ ও এনডিপির নেতারা। সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘নতুন জোট’ গঠনের লক্ষ্যে সেখানে ‘বৈঠক’ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় তারা বি. চৌধুরীর বাসায় যাবেন। বিষয়টি নিশ্চিত করেছেন ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া।

জানা যায়, গত বুধবার (১৭ অক্টোবর) বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী ফোন করে ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গাণিকে চায়ের দাওয়াত দেন। সেখানে বি চৌধুরীর সঙ্গে সাক্ষাত হওয়ার কথা রয়েছে।

এর আগে, গত ১৬ অক্টোবর বিকেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ন্যাপ ও এনডিপি ২০ দলীয় জোট ছাড়ার ঘোষণা দেন। অন্যদিকে দীর্ঘদিন আলোচনা, বৈঠক করে শেষ পর্যন্ত বিকল্পধারা ছাড়াই গত ১৩ অক্টোবর শনিবার বিএনপি, গণফোরাম, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য মিলে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়।

এদিকে জেবেল রহমান গাণি বলেন, বি চৌধুরী তাদের বৃহত্তর ঐক্য প্রক্রিয়ায় আমাদের অনেকবার আমন্ত্রণ করেছিলেন। কিন্তু সে সময় যেহেতু আমরা ২০ দলীয় জোটের শরিক ছিলাম তাই আলাদা করে বসতে রাজি হইনি। ২২ সেপ্টেম্বরের নাগরিক সমাবেশেও আমন্ত্রণ জানান তিনি। আমরা জাতীয় ঐক্যের পক্ষে। ২০ দলীয় জোট থেকে বেরিয়ে এসেছি। কিন্তু বাংলাদেশের আরও জোট আছে। সবার সঙ্গে কম বেশি পরিচয় আছে।

এদিকে এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ‘চায়ের দাওয়াত’ প্রসঙ্গে বলেন, দাওয়াত পেয়েছি, আমিও যাব। সেখানে বিকল্পধারার সঙ্গে নতুন জোট নিয়ে আলোচনা হলে সেখানে যোগ দেওয়ার ব্যাপারে নিজেদের দলে আলোচনা করে সিদ্ধান্ত নেব।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত