ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

জাতীয়তাবাদী ঐক্য গড়ে তোলার প্রস্তাব

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৯:২৩  
আপডেট :
 ১৮ অক্টোবর ২০১৮, ২০:২৯

জাতীয়তাবাদী ঐক্য গড়ে তোলার প্রস্তাব

জাতীয়তাবাদী শক্তির ঐক্য গড়ে তোলার জন্য সদ্য বিএনপি জোট ছেড়ে যাওয়া বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টিকে প্রস্তাব দিয়েছেন বিকল্প ধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। বৃহস্পতিবার বারিধায় তার নিজ বাসায় ন্যাপ ও এনডিপির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বি. চৌধুরী এই প্রস্তাব দেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। বিকাল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে এ বৈঠক।

সূত্রটি জানায়, বৈঠকে বি. চৌধুরী জাতীয়তাবাদী শক্তির ঐক্য গড়ে তোলার জন্য ন্যাপ ও এনডিপিকে প্রস্তাব দিয়েছেন। এর জবাবে দল দুটির নেতারা বলেন, হ্যাঁ, আমরা চিন্তা করি।

বৈঠকে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, বিকল্পধারা বাংলাদেশর সিনিয়র যুগ্ম মহাসচিব মাহি বি চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেন, গত ২২ সেপ্টেম্বর জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশেও আমাদেরকে দাওয়াত দেয়া হয়েছিলো। কিন্তু তখন পর্যন্ত আমরা বিএনপি জোটে ছিলাম। একটা জোটে থাকা অবস্থায় আরেকটি জোটের সঙ্গে যুক্ত হওয়ার বিষয়টি আমাদের কাছে ভাল লাগেনি। সে কারণে ওই নাগরিক সমাবেশে আমরা যাইনি।

তিনি বলেন, যেহেতু সম্প্রতি আমরা বিএনপি নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে এসেছি, সেহেতু এখন কোথাও যেতে আমাদের সমস্যা নেই। তাই যুক্তফ্রন্টের আহ্বায়ক, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর আমন্ত্রণে তার সঙ্গে দেখা করতে এসেছিলাম। বৈঠকে সমকালীন রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

এক প্রশ্নের জবাবে জেবেল রহমান গানি বলেন, নতুন জোট গঠন বা যুক্তফ্রন্টে যোগ দেয়ার বিষয়ে কোনো আলোচনা হয়নি। এটা ছিল স্রেফ সৌজন্য বৈঠক। উনি (বি. চৌধুরী) দেশের একজন প্রবীণ রাজনীতিক, সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। ওনার সঙ্গে দেখা করা, কথা বলা, দোয়া নেয়াই এই সাক্ষাতের মূল উদ্দেশ্য।

বাংলাদেশ জার্নাল/কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত