ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৯:৫৬

প্রিন্ট

সিলেটে জনসভায় অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট, তারিখ পরিবর্তন

সিলেটে জনসভায় অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট
নিজস্ব প্রতিবেদক

আগামী ২৩ অক্টোবর সিলেটে জনসভায় অনুমতি পায়নি জাতীয় ঐক্যফ্রন্ট। অনুমতি না পাওয়ায় পরবর্তীতে ২৪ অক্টোবর জনসভায় তারিখ ঘোষণা করে দলটি।

বৃহস্পতিবার গুলশানে কূটনীতিকদের সঙ্গে বৈঠকের শেষে জেএসডির সভাপতি আসম আবদুর রব বলেন, আগামী ২৩ অক্টোবর সিলেটে আমাদের যে জনসভা হওয়ার কথা ছিল, আজকে সকাল পর্যন্ত তার অনুমতি ছিলো। কিন্তু ইতিপূর্বে আমরা জানতে পেরেছি যে, তা বাতিল করা হয়েছে। তবে আমরা হলের মধ্যে করতে চেয়েছি, সেটাও বাতিল করা হয়েছে। এই পরিপ্রেক্ষিতে আমরা আশা করি ২৩ অক্টোবর না হলেও ২৪ অক্টোবর জনসভায় করার জন্য সরকার অনুমতি দেবে।

তিনি বলেন, আমি আশা করি, মাননীয় প্রধানমন্ত্রী বিদেশে থাকলেও তার প্রতি অনুরোধ থাকবে ২৩ অক্টোবর না হোক ২৪ অক্টোবর আমাদেরকে সিলেটে সমাবেশ করার অনুমতি দেয়ার ব্যবস্থা নিন।

রব বলেন, সরকার বাংলাদেশের বিভিন্ন স্থানে জনসভা করছেন। আমাদের জনসভা করার মধ্য দিয়ে নির্বাচনের পূর্বে একটা লেভেল প্ল্যায়িং ফিল্ড, গণতান্ত্রিক আচরণ হিসেবে সবার জন্য সমান সুযোগ। সরকার এই বিষয়টা বজায় রাখার চেষ্টা করবে। সরকার যদি আমাদের জনসভা করার অনুমতি না দেয় তাহলে জাতীয় ও আন্তর্জাতিকভাবে তাদের সুনাম নষ্ট হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট ২৩ অক্টোবর সিলেটে হযরত শাহ জালাল ও হযরত শাহ পরানের মাজার জিয়ারত ও পরে সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করে গত ১৬ অক্টোবর। গতকাল ২৭ অক্টোবর চট্টগ্রাম ও ৩০ অক্টোবর রাজশাহীতে সমাবেশ করার কর্মসূচি তারা ঘোষণা করে। শুক্রবার ঐক্যফ্রন্টের বৈঠকে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে বলেও জানান রব।

বাংলাদেশ জার্নাল/কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত