ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ কালো পতাকা হাতে শ্যামলীতে রিজভী!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৮, ১২:২২

হঠাৎ কালো পতাকা হাতে শ্যামলীতে রিজভী!

আড়মোড়া ভেঙে শহর যখন জেগে উঠছিল ঠিক সে সময় হঠাৎ কালো পতাকা হাতে রাস্তায় বের হন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও এটাকে হঠাৎ বলা যায় না, কারণ এর আগেও শহরে সূর্যি মামার উঠার আগে বিভিন্ন দাবি নিয়ে ঝটিকা মিছিল করেছেন বিএনপির এ নেতা।

আজ শ্যামলীতে মিছিল করলে অন্যদিন হয়তো বনানীতে চলে যান মিছিল করতে। এমনি করেই হাতেগোনা কিছু নেতাকর্মী নিয়ে মিছিল করে আবার কার্যালয়ে ফিরে আসেন বিএনপির এই নেতা।

ওইসব ঝটিকা মিছিলে রিজভীর দাবি ছিল- দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি। এরপর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ প্রতিবাদ।

এবার যুক্ত হয়েছে, আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদ।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বিএনপির সহ-দফতর সম্পাদক মো. মনির হোসেন জানান, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর কল্যাণপুর ও শ্যামলীতে রিজভীর নেতৃত্বে ঝটিকা মিছিলটি অনুষ্ঠিত হয়।

আলোচিত একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে এই কালো পতাকা মিছিলটি হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, মিছিলে অংশ নেন, স্থানীয় বিএনপি, ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, আওয়ামী লীগের সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক বিশেষ সহকারী হারিছ চৌধুরীসহ ১৯ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

গত ১০ অক্টোবর দুপুরে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত অস্থায়ী ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।

একইসঙ্গে বিচারক সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা লূৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন। তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে অর্থদণ্ডও দেয়া হয়েছে। আর বাকিদের বিভিন্ন মেয়াদের কারাদণ্ড দেয়া হয়েছে।

ওয়াইএ/

  • সর্বশেষ
  • পঠিত