ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫ অাপডেট : ১৭ মিনিট আগে English

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ২০:২৯

প্রিন্ট

তফসিল ঘোষণার পর মির্জা ফখরুলের প্রতিক্রিয়া

‘সরকারের ইচ্ছায় একতরফা নির্বাচনের তফসিল’
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

সরকার জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন না ঘটিয়ে একতরফাভাবে আবার একটি নির্বাচন করার চেষ্টা করছে, এতে সরকারের আরেকটি ইচ্ছার প্রতিফলন ঘটতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার রাতে গুলশান বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এ প্রতিক্রিয়া জানান।

ফখরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের কাছে গিয়েছিলাম। আপনারা অবগত আছেন, আমরা স্পষ্টত জানিয়েছি তফসিল পিছিয়ে দেয়ার জন্য। কিন্তু তারা পিছিয়ে নেয়নি।

তিনি বলেন, জনগণের আকাঙ্ক্ষার পরিপন্থী এই নির্বাচন এদেশের জনগণ গ্রহণ করবে না। একই এই বিষয়ে স্থায়ী কমিটির বৈঠক আছে, ২০ দলের বৈঠক আছে, ঐক্যফন্টের বৈঠক আছে। পরবর্তীতে এই বিষয়ে আনুষ্ঠানিকভাবে বিস্তারিত জানানো হবে।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর এই প্রথম ২০ দলের বৈঠকে যোগ দিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সভাপতি অলি আহমেদ। প্রায় ৯ মাস পর তিনি ২০ দলের বৈঠকে যোগ দেন।

এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম জানান, রাজনৈতিক সমীকরণে অবস্থানগত কারণে অলি আহমেদ এতোদিন ২০ দলের বৈঠকে উপস্থিত হননি। তবে আগামীকাল রাজশাহীর বৈঠকে তিনি যোগ দেবেন। অপর একটি সূত্র জানায়, অলি আহমেদকে ২০ দলের প্রধান সমন্বয়কারী করা হচ্ছে।

চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এ বৈঠকে পর্যালোচনা হবে বলে জানা গেছে।

এ বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান, ব্যারিস্টার মওদুদ আহমদ, কল্যাণ পার্টির মেজর জেনারেল (অব.) ইবরাহিম, বিজেপির ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ, এলডিপির ড. রেদওয়ান আহমেদ, জামায়াতের মাওলানা আব্দুল হালিম, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাপার মোস্তফা জামাল হায়দার, জাগপার ভারপ্রাপ্ত সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ইসলামী ঐক্যজোটের অ্যাডভোকেট আব্দুর রকিব, ন্যাপের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাওন সাদেকী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপি সূত্রে জানা গেছে, বৈঠক শেষে বিএনপির এ জোটে বাংলাদেশ জাতীয় পার্টি এবং পিপলস পার্টি অব বাংলাদেশ এ দুটি দল যুক্ত হবে বলে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত