ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

উৎসবমুখর বিএনপি কার্যালয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ১০:৪৪  
আপডেট :
 ১২ নভেম্বর ২০১৮, ১১:০৬

উৎসবমুখর বিএনপি কার্যালয়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার তিন দিন পর দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে উৎসবমুখর পরিবেশে মনোনয়ন ফরম বিক্রির কার্যাক্রম শুরু হবে বিএনপির কেন্দ্রীয় অফিসে।

রোববার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা দেন, সোমবার থেকে মনোনয়ন ফরম বিক্রি করবে বিএনপি।

সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৩য় তলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে।

সাত বিভাগের মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিদের কাছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে বিএনপি। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৪ তর্থ তলায় যুবদল দক্ষিণ অফিসে বরিশাল বিভাগ, ছাত্রদলের অফিসে ঢাকা ও ময়মনসিংহ বিভাগ, ৫ ম তলায় শ্রমিক দলের অফিসে রাজশাহী ও রংপুর বিভাগ, স্বেচ্ছাসবেক দলের অফিসে খুলনা ও ফরিদপুর বিভাগের প্রার্থীদের জন্য মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে।

মনোনয়ন ফরমের দাম ধরা হয়েছে ৫ হাজার টাকা। আর ফরম জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।

সোমবার (১২ নভেম্বর) সকাল ১০ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এবং মঙ্গলবার (১৩ নভেম্বর) একই সময়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হবে। এছাড়া ১৩ নভেম্বর এবং ১৪ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে।

এদিকে বেশ সকাল থেকেই মনোনয়নপ্রত্যাশী নেতারা তাদের কর্মীদের নিয়ে বিএনপি কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। বিভিন্ন জেলা শহর থেকে নেতাকর্মীদের নিয়ে আসেন তারা। একে একে মিছিল নিয়ে কার্যালয়ের দিকে যেতে থাকেন। তবে কার্যালয়ের ভেতরে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে বেশি লোককে ঢুকতে দেওয়া হচ্ছে না।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাইয়ের তারিখ ২২ নভেম্বর ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর। ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত