ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪০ মিনিট আগে
শিরোনাম

নৌকার মাঝি হতে চান ৪০২৩ জন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ নভেম্বর ২০১৮, ২০:৩৭  
আপডেট :
 ১২ নভেম্বর ২০১৮, ২০:৪১

নৌকার মাঝি হতে চান ৪০২৩ জন

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা কার্যক্রম শেষ হয়েছে। নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিন্দ্বন্দ্বিতা করতে দলটির মনোনয়ন ফরম কিনেছেন ৪০২৩ জন। সোমবার সন্ধ্যা ৬টার পরপরই আওয়ামী লীগের ফরম বিতরণের সমাপ্তি ঘোষণা করা হয়। তবে মঙ্গলবার পর্যন্ত মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে।

গত শুক্রবার (০৯ নভেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলীয় প্রধান শেখ হাসিনার নামে মনোনয়ন ফরম উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় আওয়ামী লীগের ফরম বিতরণ কার্যক্রম শুরু হয়।

দেশের ৮টি বিভাগ থেকে ৩০০ আসনেই মনোনয়ন প্রত্যাশীরা ফরম নিয়েছেন এবং জমা দিয়েছেন। তবে কারা নৌকার টিকিট পাচ্ছেন সেটা জানার জন্য অপেক্ষা করতে হবে ১৫ নভেম্বর পর্যন্ত। ১৪ নভেম্বর মনোনয়ন জমাদানকারীদের সঙ্গে কথা বলবেন দলীয় প্রধান শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠকে চূড়ান্ত হবে কে হচ্ছেন একাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী।

শুক্রবার প্রথম দিনে ১,৩২৯টি, দ্বিতীয় দিন শনিবার ১,১৩২টি এবং রোববার ৮৩৫টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মনোনয়ন প্রত্যাশীরা। চতুর্থ দিন সোমবার ৭২৭ জন অর্থাৎ চার দিনে ৪০২৩টি মনোনয়ন বিক্রি হয়েছে। প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা করে মোট মূল্য দাঁড়ায় ১২ কোটি ৬ লাখ ৯০ হাজার টাকা।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত