ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

বাবা আওয়ামী লীগের, মেয়ে বিএনপির

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৭:২৩

বাবা আওয়ামী লীগের, মেয়ে বিএনপির

বিএনপির সাবেক মন্ত্রী হয়েও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বতর্মান বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। সে জন্যে তাকে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে।

তবে নাজমুল হুদা আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনলেও তার বড় মেয়ে অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদা ও সাবেক প্রেস সেক্রেটারি তারেক হোসেন দু’জনই নির্বাচন করতে চান বিএনপি থেকে।

গত ৯ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয় বলে জানান ঢাকা বিভাগের মনোনয়ন ফরম বিক্রির দায়িত্বরত ছাত্রলীগের সাবেক নেতা শামসুল কবির রাহাত।

ঢাকা-১ (দোহার নবাবগঞ্জ) আসনের বিএনপির সাবেক মন্ত্রী নাজমুল হুদা বিএনপি থেকে বের হয়ে বাংলাদেশ জাতীয় জোট নামে একটি দল গঠন করেন। তবে নিজের দল বাদ দিয়ে তিনি মনোনয়ন চেয়ে ফরম কিনেছেন আওয়ামী লীগ থেকে। ঢাকা-১৭ আসনের মনোনয়ন কিনেছেন বিএনপির সাবেক এই হেভিওয়েট মন্ত্রী। এই আসন থেকে মনোনয়ন কিনেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

নাজমুল হুদা আওয়ামী লীগের মনোনয়নপত্র চাইলেও তার বড় মেয়ে অন্তরা সেলিমা হুদা বুধবার তার প্রতিনিধির মাধ্যমে বিএনপির মনোনয়ন ফরম কিনেছেন। তার পক্ষে ফরম কেনেন দোহার থানা যুবদলের সাবেক সহ-সভাপতি ইসমাইল হোসেন।

তিনি বলেন, বাবা নাজমুল হুদা দল পরিবর্তন করলেও তার মেয়ে অন্তরা হুদা বিএনপিতেই আছেন। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে তিনি সক্রিয়। দল মনোনয়ন দিলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

একই আসনে বিএনপি থেকে মনোনয়ন ফরম কিনেছেন ব্যারিস্টার নাজমুল হুদার সাবেক প্রেস সচিব তারেক হোসেন। তিনি বলেন, আমরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। দীর্ঘ ৩০ বছর এই দলের সঙ্গে আছি। আমার স্যার (নাজমুল হুদা) দলত্যাগ করলেও আমরা বিএনপি ত্যাগ করিনি। বিএনপির সঙ্গে ছিলাম ও আছি।

এদিকে ব্যারিস্টার নাজমুল হুদা ২০০১ সালের তৎকালীন বিএনপি–জামায়াত জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী ছিলেন এবং বিএনপির প্রথম স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরবর্তীতে তিনি বিএনপি থেকে বের হয়ে তৃণমূল বিএনপি নামে একটি দল গঠন করেন। এ দলের মাধ্যমে বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামের একটি নতুন জোটও তার নেতৃত্বে রয়েছে। এ জোটের সভাপতি তিনি।

  • সর্বশেষ
  • পঠিত