ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সংঘর্ষের জন্য সিইসি দায়ী: রিজভী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৮, ১৮:০৭

সংঘর্ষের জন্য সিইসি দায়ী: রিজভী

নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের জন্য সিইসিকে দায়ী করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের সকল দুষ্কর্ম দায়িত্ব নিয়েছেন নির্বাচন কমিশন। আজকে বিএনপির নেতাকর্মীদের ওপরে এই আক্রমণের জন্য দায়ী প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা এবং ইসির সচিব। তাদের প্রত্যক্ষ ব্যবস্থাপনায় বিএনপির অফিসের সামনে তারা আকস্মিক আক্রমণ চালিয়েছে পুলিশকে দিয়ে। সুতরাং প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে ইসির উধ্বর্তন কর্মকর্তারাই আজকে বিএনপির নেতাকর্মীদের রক্তাক্ত করার জন্য দায়ী।

বিএনপি, ঐক্যফ্রন্ট ও ২০ দলের নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, আমরা ভেবেছি, সরকার ষড়যন্ত্রের পথ অবলম্বন না করে হয়তো শান্তিতে মানুষকে তাদের ভোটাধিকার নিশ্চিতের সুযোগ দেবে। কিন্তু গত দুই দিনে বিএনপির অফিসে ভীড় দেখে সরকার সহ্য করতে পারেনি। এই কারণে আজকে আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়েছে। তবে এই শান্তি, স্বস্তি ও ভিড় ছিল অত্যন্ত সুশৃঙ্খল।

পুলিশের সাথে সংঘর্ষে বিএনপির নেতাকর্মীদের কারো মাথায়, কারো পায়ে, কারো কোমরে ও কারো পেটে গুলি লেগেছে বলে দাবি করেন রিজভী।

গাড়িতে আগুন লাগানোর বিষয়ে রিজভী বলেন, আমি আপনাদেরকে সেই পুরনো ঘটনা বলতে চাই, কোটা সংস্কার আন্দোলন দমন করতে গিয়ে হেলমেটধারী, আজকেও আপনারা দেখবেন হেলমেটধারীদের তৎপরতা। এরা কারা? এটা আমি আপনাদেরকে জানিয়ে দেই, এরাই হচ্ছে এজেন্ড। এই এজেন্ডদেরকেই দিয়েই সেই ব্লেম গেম। নিজেরা আগুন লাগিয়ে বিরোধী দলের ওপরে দোষ চাপানো।

পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে দলটির ৫০ জনের অধিক নেতাকর্মী আহত ও গুলিবিদ্ধ হয়েছে বলে দাবি করেন তিনি।

এসময় বিএনপি নেতা মুনির হোসেন ও শামসুদ্দিন দিদারসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত