ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

‘ধানের শীষ নিতে হলে জিয়াকে মানতে হবে’

‘ধানের শীষ নিতে হলে জিয়াকে মানতে হবে’

জাতীয় ঐক্যফ্রন্টের সব দলই ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ব মাহমুদুর রহমান মান্না। বৃহস্পতিবার বেলা ১২টায় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে এ কথা জানান তিনি।

চলমান রাজনীতি ও নির্বাচনের পরিবেশ নিয়ে আলোচনা করতে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের প্রধান নেতা ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সেই বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঐক্যফ্রন্ট শরিকদের এমন সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে একটি প্রস্তাব দিয়েছেন বলে জানা গেছে। গয়েশ্বরের ম তে ধানের শীষে নির্বাচন করতে হলে, জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে স্বীকার করতে হবে। এছাড়া মনোনয়ন পত্র দাখিলের সঙ্গে সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতে হবে।

সূত্র জানায় গয়েশ্বরের মতে, তারা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবে, আবার কথায় কথায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কথা বলবে- এমন হওয়া চলবে না। এমন লোকদের ধানের শীষ প্রতীক নেওয়ার কোনো অধিকার নেই। এ বিষয়ে আর কেউ আপত্তি না করুক, আমি করবো।

মনোনয়ন নিয়ে আগামীকাল বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রয়েছে। সেখানে তিনি আনুষ্ঠানিকভাবে তার মতামত জানাবেন।

উল্লেখ্য জাতীয় ঐক্যফ্রন্টের অধিকাংশ নেতাই প্রাক্ত প্রাক্তন আওয়ামী লীগার। ড. কামাল হোসেন নিজেই একজন প্রাক্তন আওয়ামী লীগ নেতা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ। তার দল গণফোরামের অন্য নেতারাও প্রায় সবাই প্রাক্তন আওয়ামী লীগার। জাতীয় ঐক্যফ্রন্টের নেতা সুলতান মোহাম্মদ মনসুর ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাও প্রাক্তন আওয়ামী লীগার। তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকার করেন না। তারা কখনো জিয়ার মাজারও জিয়ারত করেননি।

  • সর্বশেষ
  • পঠিত