ঢাকা, মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮, ১১ বৈশাখ ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ২২:৩০

প্রিন্ট

আমার সফলতম গান

ছবি ফেসবুক থেকে নেয়া
অনলাইন ডেস্ক

গানটির নাম হচ্ছে 'রাতভর রিমঝিম'। কথা ও সুর করেছেন চমক হাসান। গানের ব্যাপারে সার্বিক সহযোগিতা করার জন্য তিনি ধন্যবাদ জানান ফিরোজা বহ্নিকে। এই গান নিয়ে নিজের ফেসবুক একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। যা নিচে উল্লেখ করা হলো। 

এই পপ-রক ধাঁচের গানটা সুর করেছিলাম পাঁচ বছর আগে। পরে কথা লিখি দুবছর আগে। এটা নিয়ে খুব উচ্চাশা ছিল না। সুর করে মজা পেয়েছিলাম অনেক। তবু, আমি সাধারণত এমন ঢিস্টিং ঢিস্টিং গান করি না। ফলে এটা সফল হওয়ার কোনো কারণ ছিল না। কিন্তু এটা প্রকাশের আগেই দারুণ সফল!!

ঘটনা ব্যাখ্যা করি! একদিন গাড়ি চালিয়ে ফিরছি, পেছনের সিটে আমার মেয়ে বর্ণমালা আর তার মা। বর্ণমালা অনেক কাঁদছে। কী মনে করে নিচুস্বরে এই গানটা ছেড়ে দিলাম, ব্যস! সে চুপ করে শুনতে শুনতে ঘুম। এরপর আরও বহুবার এমন বিপদের মুহূর্তে গানটা আমাদের স্বস্তি দিয়েছে ( এবং এখনও দিচ্ছে)! কিছুদিন আগে একবার দূরের পথ থেকে ফেরার কালে টানা আড়াই ঘণ্টা এটা চলেছে, পুরোটা পথ বর্ণমালা ঘুমিয়েছে। ও যদি উঠে যায় সেই ভয়ে বন্ধও করি নি। একই গান এতক্ষণ শুনতে শুনতে আমার, বহ্নির দুজনারই মাথা ধরে গেছে! আমার এত গান রেখে বর্ণমালা এটা কেন পছন্দ করল, কে জানে! তবে কথা হলো এটার মতো আর কোন গান আমার এত কাজে লাগে নি কখনও, এ জন্যই এটা আমার সফলতম গান! এই গানের কথার সাথে বর্ণমালার বিন্দুমাত্র মিল না থাকুক, এটা বর্ণমালারই গান!! 

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত