ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৫ অাপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:১০

প্রিন্ট

‘সুযোগ পেলে ভিআইপিগিরি ছুটিয়ে দেবে জনগণ!’

অনলাইন ডেস্ক

রাজধানীতে ভিআইপি এবং জরুরি সেবাদানকারী সংস্থার যানবাহনের জন্য আলাদা লেন করার প্রস্তাব এসেছে। আর এই প্রস্তাবের তীব্র সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও টক শোর পরিচিত মুখ আসিফ নজরুল।

মঙ্গলবার তিনি তার ফেসবুক পেজে লিখেন, ‘বহুদিন গালি দেই না কাউকে। কিন্তু ভিআইপি লেন-এর খবর শুনে কি যে গালাগালি করতে ইচ্ছে করছে! কি যে বিরক্ত লাগছে! এদেশের মানুষকে বোধহয় চেনে না এরা ঠিকমতো। সুযোগ পেলে ছুটিয়ে দিবে এসব ভিআইপি-গিরি!’

ঢাকায় ভিআইপি (গুরুত্বপূর্ণ ব্যক্তি) ও জরুরি সেবা দেয়া সংস্থার গাড়ি চলাচলে আলাদা লেন করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, অন্যান্য অনেক দেশেই ভিআইপিদের জন্য আলাদা লেন আছে, আমাদের দেশেও সেটা করা যায় কি না সেটা পরীক্ষা করে দেখবে (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়)।

ঢাকার বড় সমস্যার মধ্যে হচ্ছে যানজট। সকাল থেকে গভীর রাত অবধি প্রায় প্রতিটি গুরুত্বপূর্ণ সড়কেই লেগে থাকে যানজট। এই অবস্থায় ভিআইপিদের জন্য সড়কে আলাদা লেন চালু কতটুকু যৌক্তিক, এমন প্রশ্নে মন্ত্রিপরিষদ সচিব বলেন, (আলাদা লেন) বিশেষ করে ইমার্জেন্সির জন্য, ভিআইপিরা অত বেশি ইম্পরট্যান্ট না। অ্যাম্বুলেন্সে যে লোকটা মারা যাচ্ছে, এছাড়া ফায়ার সার্ভিস, অ্যাক্সেস পায় না- এসব ইমার্জেন্সি সার্ভিস। পুলিশেরও (দ্রুত যাওয়ার) দরকার হয় অনেক সময়।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত