ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪ অাপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৭, ১৬:৪২

প্রিন্ট

সাকিবের আলরাউন্ড পারফরম্যান্সে দুইয়ে ঢাকা

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৪১ তম ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৩ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থান নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস। টসে জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ ছিল ১৩৭ রান। জবাবে ৪৩ রানে হারতে হয় রংপুর রাইডার্সকে।

আজ গ্রুপপর্বের শেষদিনের ম্যাচে রংপুর নেমেছিল নিয়ম রক্ষার ম্যাচে। কিন্তু ঢাকার জন্য সেটি ছিল দ্বিতীয় স্থান নিশ্চিত করার ম্যাচ। আজকের ম্যাচে রংপুরের হয়ে নামেননি ক্রিস গেইল। অধিনায়কত্ব করেছেন ব্রেন্ডন ম্যাককালাম। ঢাকার ১৩৮ রানের জবাবে ব্যাটিংয়ে নেমেছেন এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা দুই ওপেনার জনসন চার্লস ও অ্যাডাম লিথ। কিন্তু শুরুটা ভালো করতে পারেনি দুই উদ্বোধনী ব্যাটসম্যান। ৭ রানে প্রথম উইকেট হারানোর পর দলীয় ৩৯ রানে তারা হারায় পঞ্চম উইকেট।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভার শেষে ৯৪ রান পর্যন্ত করলো রংপুর। দলের সর্বোচ্চ ২৮ রান এসেছে বোপারার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ রান জনসন চার্লসের ২৬ রান। এছাড়া নাহিদুল ইসলাম করেন ১৯ বলে ১৩ রান। অ্যাডাম লিথ ৫ বলে ৩, ব্রেন্ডন ম্যাককালাম ৭ বলে ১, শাহরিয়ার নাফীস ৯ বলে ৭ এবং মোহাম্মদ মিঠুন ৩ বলে করেন ২ রান।

ঢাকার হয়ে সাকিব ও আবু হায়দার দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ আমির ও সুনিল নারিন।

এর আগে টস জিতে সাকিবের ব্যাটিংয়েই নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ঢাকা। সাকিব ও মেহেদি মারুফের ৫৫ রানের জুটিতেই এই চ্যালেঞ্জিং স্কোর গড়েছিল ঢাকা।

রংপুরের হয়ে রুবেল ও এবাদত নেন ২টি করে উইকেট। একটি করে উইকেট শিকার করেন স্যামুয়েল বদ্রী, নাহিদুল ইসলাম,আব্দুর রাজ্জাক।

আগামী শুক্রবার এলিমিনেটরের মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। একইদিন কোয়ালিফায়ারে মুখোমুখি হবে দুই শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি ফাইনালে জায়গা করে নেবে। অন্যদিকে হেরে যাওয়া দলটি এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা ডায়নামাইটস : ১৩৭/৭, ২০ ওভার (সাকিব ৪৭*, মেহেদি ৩৩, রুবেল ২/৩২)।

রংপুর রাইডার্স : ৯৪/৭, ২০ ওভার (রবি ২৮*, চালর্স ২৬, সাকিব ২/১৩)।

ফল : ঢাকা ডায়নামাইটস ৪৩ রানে জয়ী।

ম্যাচ সেরা : সাকিব আল হাসান (ঢাকা ডায়নামাইটস)।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত