ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আগামীকাল থেকে জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৮, ২২:৩২

আগামীকাল থেকে জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ

বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের ব্যবস্থাপনায় ও সিটি গ্রুপ এর পৃষ্ঠপোষকতা আগামীকাল বুধবার থেকে গাজীপুরস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্রে শুরু হচ্ছে ‘তীর ৯ম জাতীয় আরচ্যারী চ্যাম্পিয়নশীপ’।

এ উপলক্ষ্যে গতকাল ১ জানুয়ারী জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, সহকারী সাধারণ সম্পাদক রশীদুজ্জামান সেরনিয়াবাত, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সিটি গ্রুপ এর সিনিয়র ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার রুবাইয়াত আহমেদ ও চ্যাম্পিয়নশীপ এর প্রধান সমন্বয়ক ফারুক ঢালী।

আগামীকাল ৩ জানুয়ারী সকাল ১০.০০টায় প্রধান অতিথি হিসেবে জাতীয় চ্যাম্পিয়নশীপ এর উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি জাহিদ আহসান রাসেল, এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সিটি গ্রুপ এর নির্বাহী পরিচালক শোয়েব মো: আসাদুজ্জামান।

পরের দিন বৃহস্পতিবার বিকেল ৪.০০টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো: আসাদুল ইসলাম।

এবারের জাতীয় চ্যাম্পিয়নশীপে রিকার্ভ ও কম্পাউন্ড বিভাগে ৩১টি দলের সর্বমোট ১৩৯জন আরচ্যার অংশগ্রহণ করছে। এর মধ্যে রিকার্ভ ডিভিশনে ৬১জন পুরুষ ও ২৬জন মহিলা এবং কম্পাউন্ড বিভাগে ৩১জন পুরুষ ও ২১জন মহিলা অংশ নিচ্ছে। রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ একক ও দলীয়, মহিলা একক ও দলীয় এবং মিশ্র দলীয় ইভেন্টে প্রতিযোগীরা অংশ নিবে। ১০টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও ১০টি ব্রোঞ্জ পদকের লড়াইয়ে আরচ্যাররা মাঠে নামবে।

প্রতিযোগিতার বাজেট ধরা হয়েছে ১০ লক্ষ টাকা যার পুরোটাই সিটি গ্রুপ বহন করছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার, ভিডিপি, বিকেএসপি, ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব, এএসপিটিএস আরচ্যারী ক্লাব, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, দন্ত্যস সমাজ সেবা সংগঠন, বাংলাদেশ এক্স-ক্যাডেট ওয়েলফেয়ার ট্রাস্ট, মহাস্থান আরচ্যারী ক্লাব, মৌচাক সংঘ, তীরন্দাজ সংসদ, গাজী ট্যাংকস, ওল্ড আইডিয়ালস এসোসিয়েশন, সাবু স্মৃতি সংসদ, উত্তরা আরচ্যারী ক্লাব, চুয়াডাঙ্গা আরচ্যারী ক্লাব, ওয়াহেদ আরচ্যারী ক্লাব, কোয়ান্টাম স্পোর্টিয়াম, এসটি আরচ্যারী ক্লাব, গ্রীণ উড ক্লাব, সৃষ্টি আরচ্যারী ক্লাব, বসতি আরচ্যারী ক্লাব, টিম ব্লেজার বিডি, ডিজাইন জোন।

এই ৩১টি ক্লাবের মধ্যে এবারই প্রথমবারের মত জাতীয় চ্যাম্পিয়নশীপে অংশ নিচ্ছে বাংলাদেশ বিমান বাহিনী। এছাড়াও বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণের আবেদন জানিয়েছে। ফেডারেশনের সভায় অনুমোদনের অপেক্ষায় রয়েছে তাদের আবেদনটি।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত