ঢাকা, মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮, ১ কার্তিক ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ০১:০৮

প্রিন্ট

সেল্টার জালে বার্সেলোনার গোল উৎসব

সেল্টার জালে বার্সেলোনার গোল উৎসব
স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ কোপা দেল’রের শেষ ষোলোর প্রথম লেগে বছরের প্রথম ম্যাচে বার্সেলোনাকে রুখে দিয়েছিল অপেক্ষাকৃত দুর্বল দল সেল্টা ডি ভিগো। সেবার ১-১ গোলে বার্সাকে হতাশ করেছিল দলটি। তবে ফিরতি লেগে তাদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন লিওনেল মেসিরা। মেসি ও লুইস সুয়ারেজের গোলে ৫-০ গোলে সেল্টাকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। ফলে দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে বার্সা।

ন্যু ক্যাম্পে বার্সার বড় ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এছাড়া একটি করে গোল পেয়েছেন জর্দি আলবা, লুইস সুয়ারেজ ও ইভান রাকিটিচ।

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে কোপা দেল’রেতে নিজেদের সামর্থ্যের স্বাক্ষর রেখে এগিয়ে চলেছে বার্সেলোনা। লা লিগায় আধিপত্যের সঙ্গে কোপা দেল’রেতেও চমৎকার পারফরম্যান্সে ভক্তদের ট্রেবল শিরোপার প্রত্যাশা ভালো ভাবেই জিইয়ে রাখলেন মেসি-সুয়ারেজরা।

বড়দিন ও নতুন বছরের ছুটি কাটিয়ে সেল্টার বিপক্ষে কোপার দেল’রের প্রথম ম্যাচে ছিলেন না মেসি ও সুয়ারেজের মতো তারকা খেলোয়াড়রা। তবে গতকাল তাদের একাদশে ফেরায় বার্সেলোনাকে দেখা গেছে বিধ্বংসী রূপে। ঘরের মাঠে গতকাল রাতে বার্সার গোল উৎসবের শুরুটা করেন মেসি।

ম্যাচের ১৩ মিনিটে বাঁ দিক থেকে আলবার বাড়ানো বল হাফ ভলিতে জালে পাঠান ক্ষুদে জাদুকর। দুই মিনিট পরই বাঁ দিকে আলবাকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে সতীর্থের ফিরতি পাস পেয়ে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

ম্যাচের ২৮ মিনিটে আবারও মেসি-আলবার ঝলক। এবার মেসির পাস থেকে জালে বল ঢোকান আলবা। দূর থেকে সতীর্থের দারুণ ক্রস ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। বিশ্রামে যাওয়ার আগেই ৪-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা। ম্যাচের ৩১ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে ডেনমার্কের ফরোয়ার্ড সিস্তো গোলরক্ষককে ব্যাকপাস দিতে গেলে বল আরেক জনের পায়ে লেগে চলে যায় লুইস সুয়ারেজের কাছে। সেই পাস সফল ভাবে কাজে লাগিয়ে সেল্টার জালে বল জড়ান সুয়ারেজ।

ম্যাচের ৮৭ মিনিটে বার্সার হয়ে শেষ গোলটি করেন ইভান রাকিটিচ। মেসির বদলি হিসেবে নামা উসমান দেম্বেলের কর্নারে হেডে শেষ গোলটি করেন রাকিটিচ। তার গোলে ভর করে শেষ ষোলোর ফিরতি লেগে ৫-০ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়তে সমর্থ হয় কাতালান ক্লাবটি।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত