ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

খারাপ আচরণের শাস্তি পেলেন কোহলি

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৮, ১৬:৩৮

খারাপ আচরণের শাস্তি পেলেন কোহলি
ছবি: সংগৃহীত

সেঞ্চুরিয়নে প্রথম ইনিংসে ভারতের হয়ে একাই লড়ে যান বিরাট কোহলি। দায়িত্বশীল চমৎকার ব্যাটিংয়ে ১৫৩ রান করে দক্ষিণ আফ্রিকার ৩৩৫ রানের জবাবে দলীয় স্কোর তিনশ’ পার করান। কিন্তু বিপত্তিটা অন্য জায়গায়। মাঠে আম্পায়ারের সঙ্গে অসঙ্গত অাচরণের জেরে শাস্তির আওতায় আনা হয়েছে ভারতীয় অধিনায়ককে।

সোমবার তৃতীয় দিনের শেষদিকে প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসের ২৫তম ওভারের ঘটনা। মাটিতে আগ্রাসী ভঙ্গিতে বল ছুঁড়ে মারার আগে আম্পায়ার মাইকেল গফের কাছে কোহলি বারেবারেই অভিযোগ করে যান যে, বৃষ্টির কারণে স্যাঁতস্যাঁতে আউটফিল্ডের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে বল। লঙ্ঘন করেন আইসিসির আচরণবিধির লেভেল-১ এর আর্টিক্যাল ২.১.১।

ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে কোহলিকে। নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। দোষ স্বীকার করে নেওয়ায় এ ব্যাপারে আর শুনানির প্রয়োজন পড়েনি।

লেভেল-১ ভঙ্গ করার দায়ে সর্বনিম্ন শাস্তি অফিসিয়াল তিরস্কার, সর্বোচ্চ ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা ও একটি বা দু’টি ডিমেরিট পয়েন্ট।

শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন কোহলি। ৩০৭ রানে থামে সফরকারীরা। ২৮ রানের লিড পায় প্রোটিয়ারা। তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে ডি ভিলিয়ার্স-ডু প্লেসির দল। কেপটাউনে অনুষ্ঠিত লো-স্কোরিং প্রথম টেস্টে ২০৮ রানের টার্গেটে নেমে মাত্র ১৩৫ রানে গুটিয়ে যায় টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইনআপ। দ. আফ্রিকার মাটিতে ২৫ বছরেও টেস্ট সিরিজ না জেতা ভারতের সামনে টিকে থাকতে সেঞ্চুরিয়নে ঘুরে দাঁড়ানোর বিকল্প নেই।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত