ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১৪

প্রিন্ট

বর্ণবাদী আচরণের শিকার ইমরান তাহির

বর্ণবাদী আচরণের শিকার ইমরান তাহির
স্পোর্টস ডেস্ক

এক ভারতীয় সমর্থকের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন দক্ষিণ আফ্রিকার লেগস্পিনার ইমরান তাহির। জোহানেসবার্গে চতুর্থ একদিনের ম্যাচ চলাকালীন তাহিরকে লক্ষ্য করে নাকি বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছে।

গত শনিবারের ম্যাচে তাহির খেলেননি। দক্ষিণ আফ্রিকা বোর্ডের কাছে তিনি অভিযোগ করেছেন, ড্রেসিংরুমের পাশের প্যাভিলিয়ন থেকে নাকি তাকে উদ্দেশ্য করে ক্রমাগত বর্ণবিদ্বেষমূলক মন্তব্য উড়ে এসেছে।

২২ গজে থাকা ব্যাটসম্যানদের কাছে ড্রেসিংরুমের ‘‌নির্দেশ’‌ পৌঁছে দেওয়ার সময়ও তার উদ্দেশ্যে নানা মন্তব্য নাকি ভেসে এসেছে। তাহির গোটা ঘটনাটি জানান স্টেডিয়ামে উপস্থিত থাকা নিরাপত্তারক্ষীদের। দু’‌জন নিরাপত্তারক্ষী সেই ভারতীয় সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেন।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা গোটা ঘটনাটির তদন্ত শুরু করেছে। দক্ষিণ আফ্রিকার টিম ম্যানেজার মহম্মদ মুসাজি বলে গেলেন, ‘‌ইমরান জানিয়েছে ম্যাচ চলাকালীন একজন সমানে তাকে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করে গেছে। নিরাপত্তারক্ষীদের গোটা বিষয়টি জানিয়েছিল ইমরান।

অবশেষে দোষীকে চিহ্নিত করা গেছে। ইমরান জানিয়েছে অভিযুক্ত একজন ভারতীয় সমর্থক।’‌ একটি ভিডিওতে আবার দেখা গেছে ইমরান তাহির কয়েকজন ক্রিকেট ভক্তের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছেন। তাদের মধ্যে একজন ভারতীয় জার্সি পড়েছিল।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত