ঢাকা, রবিবার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫ অাপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৮, ০১:২৫

প্রিন্ট

বাবার হাত থেকে পুরস্কার নিলেন নাফিসা

বাবার হাত থেকে পুরস্কার নিলেন নাফিসা
জার্নাল ডেস্ক

ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখায় নাফিসা কামালকে সংবর্ধনা দিয়েছে উষসী সাহিত্য-সংস্কৃতি পর্ষদ। শনিবার বিকালে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে উষসী সাহিত্য-সংস্কৃতি পর্ষদের ৩৬ বছর পূর্তি ও ৩৭ বছর পদার্পণ উপলক্ষ্যে গুণীজন সংবর্ধবনার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে নাফিসা কামালের হতে পুরস্কার তুলে দেন তার বাবা পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বিশ্ব সাহিত্য কেন্দ্রে উষসী সাহিত্য-সংস্কৃতি পর্ষদ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য গুণীজনদেরকে পদক দেয় অনুষ্ঠানে। এতে ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য পদক পেয়েছেন নাফিসা কামাল। নাফিসা কামাল বাংলাদেশের বর্তমান সময়ের ক্রীড়া ক্ষেত্রের এক সুপরিচিত নাম। তিনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান।

নাফিসা কামাল বাংলাদেশের ক্রিকেটকে আরো বেশী সমৃদ্ধ করতে পিতার প্রদর্শিত পথেই তিনি নিজেকে নিয়োজিত করেছেন। তার হাত ধরেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স বিপিএলে তাদের জ্যোতি প্রদর্শন করতে সক্ষম হয়েছে।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, বস্তুত মুক্তিসংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জন সাংস্কৃতিক ঐতিহ্যের ধারাবাহিকতার ফসল। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুখী, সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রা সফল করে তুলতে সাংস্কৃতিক আন্দোলন গড়ে তুলতে হবে। বিরোধী অপশক্তি বাঙ্গালীর সাংস্কৃতিক চেতনা ধ্বংস করতে হাজার বছরের সর্বম্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশে অস্থিরতা সৃষ্টি করে অপসংস্কৃতির যে বীজ বপন করেছে তা প্রতিহত করতে সাংস্কৃতিক সংগ্রামের কোন বিকল্প নেই। উষসী সাহিত্য-সংস্কৃতি পর্ষদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনাদের সম্মাননা প্রদানের মাধ্যমেই সমাজে তৈরি হবে গুণী জন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখের প্রাক্তণ সিনিয়র সচিব ও পরিচালনা পর্ষদ রূপালী ব্যাংক লি. এর চেয়ারম্যান মঞ্জুর হোসেন এবং স্বাস্থ্য সচিব (সেবা) মো. সিরাজুল ইসলাম খান।

/এসকে/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত