ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

ব্রাজিলে এক ম্যাচেই দশ লাল কার্ড

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩০

ব্রাজিলে এক ম্যাচেই দশ লাল কার্ড

ব্রাজিলের এক ম্যাচেই বিশ্ববাসী দেখলো দশটি লাল কার্ড। এরমধ্যে এসেছে আটটি হলুদ কার্ডও।

কল্প কাহিনি নয়, সত্যিই এমন ঘটনা ঘটে গেল একটি ফুটবল ম্যাচে। আর সেটিও ঘটেছে পেলের দেশ ব্রাজিলে। এতদিন সকলে জানতো পেলের দেশই ফুটবলে স্কিলের রাজা। সময় পাল্টেছে। ব্রাজিলের ফুটবল এখন যতটা না শিল্পের জন্য শিরোনাম পাচ্ছে, তার চেয়ে বেশি করে আলোচিত হচ্ছে ম্যাচের মধ্যেই হাতাহাতি, মারামারির জন্য।

বাহিয়া রাজ্য ফুটবল চ্যাম্পিয়নশিপে ডার্বি ম্যাচ ছিল বাহিয়া এবং ভিটোরিয়ার মধ্যে। সেখানেই ঘটে গেল চূড়ান্ত অপ্রীতিকর এই ঘটনা। প্রথমার্ধেই ছয়জন কার্ড দেখেন। বিতর্কিত গোল হয়। দ্বিতীয়ার্ধের শুরু থেকে সব কিছু চলে যায় নিয়ন্ত্রণের বাইরে। ৫০তম মিনিটে পেনাল্টি পায় বাহিয়া। গোল করে ভিনিসিয়াস খুব প্ররোচনামূলক নাচ করতে থাকেন। সেখান থেকেই অগ্ন্যুৎপাতের শুরু।

দুইদলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায় এর পরেই। রীতিমত মারামারি চলতে থাকে। ষোলো মিনিট ধরে খেলা বন্ধ থাকে। রেফারি বার বার চেষ্টা করেও খণ্ডযুদ্ধ থামাতে পারেননি। উপায় নেই দেখে তিনি একই সঙ্গে আট জন ফুটবলারকে বহিষ্কৃত করেন লাল কার্ড দেখিয়ে। এর মধ্যে তিন জন ছিল ভিটোরিয়া দলের, পাঁচ জন বাহিয়ার। এর পর আরও দুইজনকে বহিষ্কার করা হয়। তখন খেলা বাতিল করা ছাড়া উপায় ছিল না।

যা খবর পওয়া গিয়েছে, একটি দল ছয়জনেরও কম হয়ে যাচ্ছিল। ব্রাজিলের শৃঙ্খলারক্ষা কমিটি এ বার সিদ্ধান্ত নেবে, খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়া ফুটবলারদের বিরুদ্ধে কি শাস্তি নেওয়া হবে।

  • সর্বশেষ
  • পঠিত