ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

অবসরের সিদ্ধান্ত জানালেন পিটারসেন

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫১  
আপডেট :
 ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৫

অবসরের সিদ্ধান্ত জানালেন পিটারসেন

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক কেভিন পিটারসেন। এতদিন ধরে ফ্রাঞ্চাইভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটেই দেখা গেছে তাকে। এবার সেটি থেকেও দূরে সরে গিয়ে অবসরের ঘোষণাই দিয়ে দিলেন পিটারসেন।

২২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) এবার কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলবেন পিটারসেন। তাই দুবাইতে আসার আগে পরিবারকে উদ্দেশ্য করে ইনস্টাগ্রামে একটি বার্তা পোস্ট করেছেন এই ক্রিকেটার। সেই বার্তায় তিনি জানালেন, পিএসএলই তার শেষ ক্রিকেট টুর্নামেন্ট।

ইনস্টাগ্রামের পোস্টে তিনি লিখেছেন, ‘একজন ক্রিকেটার হিসেবে অসংখ্য বিদায় জানাচ্ছি জেসিকা লিবার্টি (স্ত্রী) ও আমার সন্তানদের। এবং এটাই আমার নেয়া শেষ বিদায় হবে। আমি প্রতিটি বিদায়ই ঘৃণা করতাম, তারপরও কাজের অংশ বলে মানিয়ে নিতাম। এই যাত্রাটা ছিল অসাধারণ। আগামী ৩-৪ সপ্তাহ আমি একজন পেশাদার খেলোয়াড় এবং তারপরই এই অধ্যায় সমাপ্ত!’

শেষের দিকে ক্রিকেটের প্রতি ভালোবাসা প্রকাশ করে পিটারসেন বলেন, ‘আমি আমার সময় কাটিয়ে এসেছি এবং তা ভালবেসেছি। তবে অনুভব করছি অন্তহীন বিদায় ও সফরের এখন একটা শেষ হওয়া উচিত। আমার জীবনে ক্রিকেটই ছিল সবচেয়ে চমৎকার বিষয়।’

ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ রানসংগ্রাহকদের একজন পিটারসেন। ১০৪ টেস্টে ২৩ সেঞ্চুরি ও ৩৫ ফিফটিতে ৮১৮১ রান করেছেন। ১৩৬ ওয়ানডেতে ৯ সেঞ্চুরি ও ২৫ ফিফটিতে ৪৪৪০ রান ও ৩৭ টি-টুয়েন্টিতে ৭ ফিফটিতে তার সংগ্রহ ১১৭৬ রান।

  • সর্বশেষ
  • পঠিত