ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

দশ বছর পরে জিম্বাবুয়ে দলে জুওয়াও

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৫

দশ বছর পরে জিম্বাবুয়ে দলে জুওয়াও

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। ঘরের মাঠের এই বাছাইপর্বের দলে দীর্ঘ প্রায় ১০ বছর পরে ডাক পেয়েছেন অল-রাউন্ডার চিপাস জুওয়াও। এছাড়াও দলে ডাকা হয়েছে অভিজ্ঞ স্পিনার সিন উইলিয়ামসকে। আগামী ৪-২৫ মার্চ বুলাওয়ে ও হারারেতে বাছাইপর্ব অনুষ্ঠিত হবে।

যদিও প্রাথমিক স্কোয়াডে এই দু’জনের কেউই ছিলেন না। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত শারজাহ সফরের পরে রায়ান বার্ল ও তারিসাই মাসাকান্ডার স্থানে উইলিয়ামস ও জুওয়াওকে অন্তর্ভূক্ত করা হয়। শারজাহতে জিম্বাবুয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানদের কাছে ১-৪ ব্যবধানে পরাজিত হয়েছে।

বাঁহাতি স্পিনার ও মিডল অর্ডার ব্যাটসম্যান উইলিয়মাস ২০১৭ সালের জুলাইয়ে শ্রীলংকার বিপক্ষে হাম্বানটোটায় সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। ২০০৫ সালের ফেব্রুয়ারিতে অভিষিক্ত উইলিয়ামস এ পর্যন্ত ১১১টি ওয়ানডেতে ২৪৯৭ রান করা ছাড়াও ৫২টি উইকেট দখল করেছেন।

অন্যদিকে বাঁ-হাতি ওপেনার জুওয়াও প্রায় ১০ বছর আগে ক্যারিয়ারের একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন। ২০০৮ সালের অক্টোবরে নাইরোবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে জুওয়াও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন। ঐ ম্যাচে ২০ বলে তিনটি বাউন্ডারি সহ তার ব্যাট থেকে এসেছিল ১৬ রান।

বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ-বি’তে জিম্বাবুয়ের প্রতিপক্ষ আফগানিস্তান, নেপাল, স্কটল্যান্ড ও হংকং। আগামী ৪ মার্চ কুইন্স স্পোর্টস ক্লাবে নেপালের বিপক্ষে বাছাইপর্বের মিশন শুরু করবে স্বাগতিক জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ে স্কোয়াড:

গ্র্যায়েম ক্রিমার (অধিনায়ক), টেন্ডাই চাতারা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ এরভিন, কাইল জারভিস, হ্যামিল্টন মাসাকাদজা, সলোমোন মায়ার, পিটার মুর, ব্লেসিং মুজারাবানি, সিকান্দার রাজা, ব্রেন্ডন টেইলর, ব্রায়ান ভিটোরি, ম্যালকম ওয়ালার, সিন উইলিয়ামস ও চিপাস জুওয়াও।

  • সর্বশেষ
  • পঠিত