ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

টাইগারদের ব্যঙ্গ করে গাভাস্কারের নাগিন ড্যান্স (ভিডিও)

টাইগারদের ব্যঙ্গ করে গাভাস্কারের নাগিন ড্যান্স (ভিডিও)

আবেগ এমন এক জিনিস যা নিয়ন্ত্রন করা কঠিন। আর সেটা যদি ক্রিকেট খেলার খেলার বেলায় হয় তাহলে তো আরও দুসাধ্য। আর এই আবেগের ঠেলায় অনেক বিজ্ঞজনেরাও মাঝে মধ্যে মারাত্মক সব কাণ্ড করে বসেন। গতকাল রাতে (রবিবার) এমনই এক অদ্ভুদ কাণ্ড করেছেন ভারতের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। তিনি বাংলাদেশের খেলোয়ারদের নকল করে নাগিন ড্যান্স দিয়েছেন, যা এখন সোস্যাল মিডিয়ায় ভাইরাল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর দুটি ম্যাচে জিতে নাগিন নাচ নেচেছিলেন প্রথমে মুশফিকুকর রহিম এবং পরের ম্যাচে গোটা বাংলাদেশ দলের খেলোয়াররা। এ নিয়ে শুধু শ্রীলঙ্কা নয়, ভারতেও হয়েছে নানা সমালোচনা। তখন বাংলাদেশ দলের এমন উদযাপনের তীব্র বিরোধিতা করেছিলেন লিজেন্ড ব্যাটসম্যান সুনীল গাভাস্কারও। অথচ রবিবার রাতে প্রেমাদাসা স্টেডিয়ামে নিদাহাস ট্রফির ফাইনাল ম্যাচ চলাকালে কমেন্ট্রি বক্সে বসে তিনি নিজেই এ ড্যান্স দেন। টাইগারদের ব্যঙ্গ করতেই এটা করেছেন সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

কিন্তু কাজটা কত বড় ছেলেমানুষী এবং তার মত বৃদ্ধ ও নামী একজন ক্রিকেটারকে যে এরকমটা মানায় না, এ বোধটাও সম্ভবত খুইয়ে ফেলেছিলেন তিনি। তার এই কাণ্ড দেখে হাসতে থাকেন পাশে বসে থাকা সাবেক অজি পেসার ব্রেট লি।

গাভাস্কারের সেই নাগিন ড্যান্সের ছবি এখন ইন্টারনেটে ভাইরাল। গাভাস্কার যখন নাগিন ড্যান্স দিচ্ছেন তখন ভারতের ৯.১ ওভারে দুই উইকেট হারিয়ে ৮২ রান। জয়ের জন্য ভারতের দরকার ৬৫ বলে ৮৫ রান। ক্রিজে ছিলেন দুই সেট ব্যাটসম্যান লোকেশ রাহুল ১৩ বলে ২৪ এবং রোহিত শর্মা ৩২ বলে ৪৭ রানে।

এর আগে, বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে উত্তেজনার মুহূর্তে টাইগার অধিনায়ক সাকিব আল হাসানের প্রতিবাদী রূপের বিরুদ্ধে সমালোচনা করে ক্রিকেটপ্রেমীদের তীব্র সমালোচনার মুখে পড়েন সুনীল গাভাস্কার। এছাড়া বাংলাদেশের খেলোয়ারদের তীব্র ভাষায় সমালোচনা করেছিলেন সাবেক ক্রিকেটার সনাৎ জয়সুরিয়াও।

দেখুন ভিডিও

আরও পড়ুন

বাংলাদেশের খেলোয়াড়রা ‘থার্ড ক্লাস’

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত