ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

টি-টোয়েন্টি র‌্যাংকিং

সাব্বির-মুশফিক-রুবেলের উন্নতি, অবনতি মোস্তাফিজের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ২১:১১  
আপডেট :
 ১৯ মার্চ ২০১৮, ২১:২৮

সাব্বির-মুশফিক-রুবেলের উন্নতি, অবনতি মোস্তাফিজের

ভারতের বিপক্ষে শেষ বলের ছক্কায় শিরোপা বঞ্চিত হয় বাংলাদেশ। চ্যাম্পিয়ন হতে না পারলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ থেকে প্রাপ্তি কম নয়।

নিদাহাস ট্রফির ফাইনাল শেষে টি-২০ র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। আইসিসির প্রকাশিত নতুন র‌্যাংকিংয়ে দারুন উন্নতি করেছেন বাংলাদেশী ব্যাটসম্যান এবং বোলাররা।

ব্যাটসম্যান র‌্যাংকিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক মুশফিকুর রহিম (১৯৯) ১৪ ধাপ এগিয়ে ৪৭তম অবস্থানে উঠে এসেছেন। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের ফাইনালে ৭৭ রানের ইনিংস খেলা সাব্বির রহমান টি-২০ ব্যাটিং র‌্যাংকিংয়ে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। ১৮ নম্বরে শোভা পাচ্ছে তার নাম। ৩১-এ সৌম্য সরকার। তামিম ইকবাল ৪০, মাহমুদউল্লাহ রিয়াদ ৪২, সাকিব আল হাসান ৪৫তম স্থানে। প্রথম স্হান অক্ষত রেখেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল।

বোলারদের মধ্যে সবচেয়ে বড় উন্নতি করেছেন রুবেল হোসেন। ৪০ ধাপ এগিয়ে ৪২ নম্বরে নাম লিখিয়েছেন তিনি। রুবেলের সমান সাত উইকেট নিলেও এক ধাপ পিছিয়ে ৮-এ নেমে গেছেন মোস্তাফিজুর রহমান। আর দুই ম্যাচ দুই খেলে দুই উইকেট নিয়ে তালিকার ১৩-তে অবস্হান করছেন সাকিব।

বাজিমাত করেছেন ভারতের লেগস্পিনার যুজভেন্দ্র চাহাল ও তরুণ অফস্পিনার ওয়াশিংটন সুন্দর। ১২ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন চাহাল।রকেট গতিতে ১৫১ ধাপ টপকে ৩১তম পজিশন দখল করেছেন ওয়াশিংটন। আর প্রথম স্হান অক্ষত রেখেছেন আফগান স্পিনার রশিদ খান।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত