ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

রাজনীতির মাঠে রোনালদিনহো

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৭:০৭

রাজনীতির মাঠে রোনালদিনহো

এবার মাঠ ছেড়ে রাজনীতিতে প্রবেশ করলেন ব্রাজিলের সাবেক কিংবদন্তী ফুটবলার রোনালদিনহো। সাবেক এই বার্সা তারকা নিজ দেশের রিপাবলিকান পার্টির (পিআরবি) সদস্যপদ গ্রহণ করেছেন। এক অনুষ্ঠানে পিআরবি নেতাদের সঙ্গে ছবি তুলেন রোনালদিনহো। যেখানে এই দলে অন্তর্ভূক্তির ব্যাপারটি তিনি নিজেই নিশ্চিত করেন।

সেলেকাওদের হয়ে বিশ্বকাপ জয়ী এ তারকা বলেন, ‘দেশের উন্নয়ন এবং আধুনিকায়ন ও ব্রাজিলের জনগনের শান্তি ও সুস্থতার লক্ষ্যে এই দলের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।’

২০০৫ সালে মার্সেলো সিরভেলার নেতৃত্বে পিআরবি প্রতিষ্ঠিত হয়। এই দলটি আবার দেশটির বৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান ‘ইভানগেলিকাল ইউনির্ভাসাল ক্রাচ অব দ্য কিংডম অব গডের’ সঙ্গে যুক্ত। যার প্রতিষ্ঠাতা সিরভেলার চাচা এদির মাসেদো।

ইউনির্ভাসাল ক্রাচ ব্রাজিলের অন্যতম শক্তিশালী ধর্মীয় প্রতিষ্ঠান। যাদের দেশেই রয়েছে ৮ মিলিয়ন সদস্য। আর বিশ্বব্যাপী রয়েছে ১২ মিলিয়ন সদস্য। সিরভেলা ২০১৭ সালে রাজধানী রিও ডি জেনিরোর মেয়র নির্বাচিত হয়েছিলেন।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন ব্রাজিলের হয়ে দুর্দান্ত খেলা রোনালদিনহো। জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচ খেলে ৩৩টি গোল করেছেন রোনালদিনহো। তার ক্যারিয়ারের সেরা সময় কেটেছে বার্সেলোনার হয়ে। ২০০৩ থেকে ২০০৮ পর্যন্ত ২০৭ ম্যাচে ৯৪টি গোল করেছেন। এখানে থেকেই তিনি বর্ষসেরা ফুটবলারের তকমা জিতেছেন।

  • সর্বশেষ
  • পঠিত