ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ১৬ মে ২০১৮, ১৮:০৬

প্রিন্ট

রাশিয়ান মেয়ে পটানোর দায়িত্ব নিয়েছে আর্জেন্টিনা

রাশিয়ান মেয়ে পটানোর দায়িত্ব নিয়েছে আর্জেন্টিনা
স্পোর্টস ডেস্ক

আর মাত্র ২৯ দিন পরেই শুরু হতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে জমজমাট আসর বিশ্বকাপ। রাশিয়ায় অনুষ্টিতব্য এই বিশ্বকাপকে কেন্দ্র করেই প্রস্তুত হচ্ছে সবাই। নিজ দলের সমর্থনে স্টেডিয়ামের গ্যালারি মাতাতে ছুটবেন লাখ লাখ সমর্থক। তেমনি বিশ্বকাপের সংবাদ সংগ্রহের জন্য বেশিরভাগ দেশ থেকে রাশিয়ায় ছুটবে প্রচুর সাংবাদিক।

অন্যান্য দেশের মতো আর্জেন্টিনা থেকেও অনেক সাংবাদিক যাবেন রাশিয়ায়। সেই সেই সাংবাদিকদেরই পেয়ে পটানোর দীক্ষা দিচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। সাংবাদিকদের জন্য তারা একটি কর্মশালার আয়োজন করেছে। যেখানে সব পুরুষ সাংবাদিকের মেয়ে পটানোর ছোট পুস্তিকা দেওয়া হয়েছে। যেখানে বইটির অনুচ্ছেদে লেখা, ‘রাশিয়ান মেয়ে পটাবেন যেভাবে'!

এই বইটিতে আর্জেন্টিনার পুরুষ সাংবাদিকদের প্রতি দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের পরামর্শ, ‘অন্যান্য মেয়েদের মতো রাশিয়ান মেয়েরাও খেয়াল করে আপনি পরিষ্কার কি না, শরীরে গন্ধ আছে কি না? তারা চায় না কেউ তাদের পণ্য হিসেবে দেখুক। শারীরিক সম্পর্ক নিয়ে তাদেরও হয়তো আগ্রহ আছে কিন্তু তারাও চায় তাদের অনন্য ভাবা হোক, গুরুত্ব দেওয়া হোক। তাই বোকার মতো শারীরিক সম্পর্ক নিয়ে প্রকাশ্যে কথা বলো না। রাশিয়ানদের কাছে এটা একান্ত ব্যক্তিগত ব্যাপার।’

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত