ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ৫ ঘন্টা আগে English

প্রকাশ : ১৭ মে ২০১৮, ০৫:৩২

প্রিন্ট

৩ রানের জয়ে শেষ চারে মোস্তাফিজের মুম্বাই

৩ রানের জয়ে শেষ চারে মোস্তাফিজের মুম্বাই
অনলাইন ডেস্ক

কিয়েরন পোলার্ডের ফিফটি আর হার্দিক পান্ডিয়ার ব্যাটে ভর করে কিংস ইভেলেন পাঞ্জাবকে এদিন ১৮৭ রানের লক্ষ্য দিয়েছিল মুম্বাই। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার ৮ উইকেটে ১৮৬ রান করে মুম্বাই। জবাবে ৫ উইকেটে ১৮৩ রানে থামে পাঞ্জাবের ইনিংস। ৩ রানে জয় পায় মুম্বাই। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা হয়েছেন জসপ্রিত বুমরাহ। ওয়াংখেড়ে স্টেডিয়ামে ব্যক্তিগত ৯৪ রান করে ফিরেন রাহুল। শেষ ওভারে গড়ানো ম্যাচে জেগেছিল দারুণ রোমাঞ্চ। যেখানে জিততে পারেনি পাঞ্জাব। এম্যাচে হারলেই প্লে অফের আশা শেষ হয়ে যেত মুম্বাইয়ের।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ক্রিস গেইল বড় রান করতে পারলেন না। ১১ বলে ১ ছক্কা ও ২ চারে ১৮ রান করে থামলেন। তবে লোকেশ রাহুল দুর্দান্ত ব্যাটিং করলেন অ্যারন ফিঞ্চকে নিয়ে । ১১১ রানের জুটি গড়লেন এই দুজন। ম্যাচে মুম্বাইয়ের আশা যখন ফিকে, তখন জসপ্রিত বুমরাহ ফিরিয়ে দেন ফিঞ্চকে। ৩৫ বলে ১ ছক্কা ও ৩ চারে ৪৬ রান করেন। ফিঞ্চ যখন ফিরেন পাঞ্জাবের দলীয় রান তখন ১৬.১ ওভার শেষে ২ উইকেটে ১৪৫।

১ রান করা স্টয়নিকেও ফিরিয়ে দিলেন বুমরাহ । ডেথ ওভার স্পেশালিস্ট ১৯তম ওভারে বল করতে এসে ফেরালেন রাহুলকেও (৯৪)। দিলেন মাত্র ৬ রান। শেষ ওভারে ১৭ রান প্রয়োজন পড়ে পাঞ্জাবের। মিচেল ম্যাকক্লেনেঘানের করা ওভারে যুবরাজের উইকেট হারিয়ে ১৩ রান নিতে পারে পাঞ্জাব।

লোকেশ রাহুল ৬০ বলে ৩ ছক্কা ও ১০ চারে ৯৪ রান করেন। বুমরাহ ৪ ওভারে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন। ২ উইকেট নেন ম্যাকক্লেনেঘান।

এর আগে মুম্বাই ওপেনার ইভিন লুইস ৯ রান করে ফিরে গেলেও সূর্যকুমার যাদব ও ইশান কিশান ভালো শুরু এনে দেন দলকে। সূর্যকুমার ১৫ বলে ২৭ রান করে ফিরে যান। কিশান করেন ১২ বলে ২০ রান।

এরপর হার্দিক পান্ডিয়া ও পোলার্ডের তান্ডব। পান্ডিয়া ২৩ বলে ১টি চার ও ২ ছক্কায় ৩২ রান করেন। পোলার্ড ২৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫০ রান। এবারের আসরে পোলার্ডের এটিই প্রথম ফিফটি। পাঞ্জাবের পক্ষে অ্যান্ড্রু টাই নিয়েছেন সর্বাধিক ৪ উইকেট। অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন ২ উইকেট।

১৩ ম্যাচে ৬ জয় ও ৭ হারে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে মুম্বাই। সমান খেলায় সমান সংখ্যক জয়, পরাজয় ও পয়েন্ট নিয়ে ছয়ে পাঞ্জাব। নেট রানরেটে পিছিয়ে তারা।

ইতিমধ্যে প্লে অফ নিশ্চিত করে রেখেছে সানরাইজার্স হায়দ্রাবাদ ও চেন্নাই সুপার কিংস। অপর দুই দলের জন্য অপেক্ষ এখন। কেকেআর নিজেদের দাবি সেখানে জোড়ালো করে রেখেছে সেখানে। দিল্লি বাদে আর অন্য সবাই রয়েছে শেষ চারের ফাইটে। শেষ বেলায় আইপিএলটা তাতে জমেছেও।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত