ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০১৮, ০৯:৫৫

টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশ বাংলাদেশের মেয়েরা

দক্ষিণ আফ্রিকা সফরে জয়ের মুখ দেখা হলো না বাংলাদেশের মেয়েদের। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী দল। ব্লুমফন্টেইনে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ২৩ রানে হেরেছে সালমারা।

বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে আনা হয় ৯ ওভারে। ব্লুমফন্টেইনের ওভাল স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সালমা খাতুন। ব্যক্তিগত ৯ রানের ভেতরেই লুজেলে লিকে ফেরান বাংলাদেশের অধিনায়ক। ওয়ান ডাউনে নামা সুনে লুসকেও ফেরান তিনি। কিন্তু তৃতীয় উইকেট জুটিতেই ম্যাচ জয়ের ভিত পায় তারা।

তাজমিন এবং ভ্যান নিয়েকার্কের ব্যাটিং নৈপূণ্যে নয় ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৪ রান করে দক্ষিণ আফ্রিকা নারী দল। ওপেনিংয়ে নেমে তাজমিন বিটস ইনিংস সেরা ২৯ রান করেন। ভ্যান নিয়েকার্ক করেন দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান। বাংলাদেশের পক্ষে দুই ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন সালমা খাতুন। অন্য একটি উইকেট নেন রুমানা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার মুরশিদা খাতুন এক রানে আউট হন। ফারজানা ৩, রুমানা ৬ এবং নিগার সুলতানা ৩ রান করে আউট হলে ঘোরতর বিপদে পড়ে বাংলাদেশ। চার নাম্বারে নেমে ফাহিমার ১০ রান করলে সেটি কেবল ব্যবধানই কমায়।

ওপেনিংয়ে নেমে ইনিংস সর্বোচ্চ ১২ রান করে শামীমা সুলতানা। ৯ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪১ রান করে ২৩ রানের পরাজয় বরণ করে নিতে হয় সালমাদের। ফলে ওয়ানডের মত টি-টোয়েন্টিতেও হোয়াইটওয়াশের শিকার হলো বাংলাদেশ নারী দল।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত