ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

ইনিয়েস্তার শেষ ম্যাচে বার্সার জয়

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২১ মে ২০১৮, ১০:৫২  
আপডেট :
 ২১ মে ২০১৮, ১০:৫৫

ইনিয়েস্তার শেষ ম্যাচে বার্সার জয়

বার্সেলোনার হয়ে দীর্ঘ ২২ বছরের সম্পর্কের ইতি টানলেন আন্দ্রেস ইনিয়েস্তা। রোববারই বার্সার হয়ে খেলে ফেলেছেন নিজের শেষ ম্যাচ। রিয়াল সোসিয়েদাদের ১-০ গোলে হারিয়ে প্রিয় তারকাকে বিদায় জানালো বার্সেলোনা।

ইনিয়েস্তার বিদায়ী ম্যাচে বিশ্রামে ছিলেন লিওনেল মেসি। মেসিকে ছাড়াও বার্সেলোনা শিবির শুরু থেকেই ছিল বেশ গোছানো। ম্যাচের প্রথম সুযোগটি অবশ্য পায় প্রতিপক্ষ দল সোসিয়েদাদ। তবে গোলরক্ষক টার স্টেগান সে যাত্রায় রক্ষা করেন দলকে। পরের সুযোগটিই পেয়ে যান ইনিয়েস্তা। তার জোরালো শট ব্যর্থ হলে গোলবঞ্চিত হয় স্প্যানিশ ক্লাবটি।

প্রথমার্ধে কোন গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় আর্নেস্তো ভালভার্দে শিবির। চমৎকার এক গোলে দলকে এগিয়ে দেন ফিলিপ কুতিনহো। দুজন খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এর ১০ মিনিট পরই কুতিনহোকে বসিয়ে মেসিকে নামান কোচ। মাঠে নেমেই দারুণ একটি সুযোগ তৈরি করেন মেসি। কিন্তু ডি-বক্সে ডেনিস সুয়ারেসের দুর্বল শট পরাস্ত করতে পারেনি প্রতিপক্ষ গোলরক্ষককে।

ম্যাচের ৮১তম মিনিটে ইনিয়েস্তাকে উঠিয়ে নেন ভালভার্দে। মেসিকে অধিনায়কের আর্মব্যান্ড পরিয়ে শেষবারের মতো মাঠ ছাড়েন ইনিয়েস্তা। ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডারকে শ্রদ্ধা জানাতে উঠে দাঁড়ায় পুরো ক্যাম্প ন্যু।

১৬ মৌসুমে কাতালান ক্লাবটির হয়ে সর্বোচ্চ ৩২টি শিরোপা জিতে বিদায় নিলেন স্প্যানিশ এই মিডফিল্ডার।

চার ম্যাচ হাতে রেখে শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা এই ম্যাচের জয়ের ফলে ২৮ জয় ও নয় ড্রয়ে ৯৩ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে।

  • সর্বশেষ
  • পঠিত