ঢাকা, শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮, ২ ভাদ্র ১৪২৫ অাপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২১ মে ২০১৮, ১৪:২৪

প্রিন্ট

বিসিবির পরামর্শক হয়ে ঢাকায় গ্যারি কারস্টেন

বিসিবির পরামর্শক হয়ে ঢাকায় গ্যারি কারস্টেন
স্পোর্টস ডেস্ক

ভারতের বিশ্বকাপজয়ী কোচ ছিলেন। দক্ষিণ আফ্রিকার কোচিং করিয়েছেন। তাই অভিজ্ঞ এই কোচকে বাংলাদেশ চেয়েছিল কোচ হিসেবে নিয়োগ দিতে। তবে তিনি বাংলাদেশের কোচ হিসেবে কাজ করতে আগ্রহী নন। স্বল্পমেয়াদে পরামর্শক হিসেবে কাজ করতে পারবেন। এদিকে বাংলাদেশ দল জাতীয় ক্রিকেট দল কোচহীন দীর্ঘদিন। নতুন একজন কোচ খুঁজে পেতে তাই কারস্টেনেরই স্মরণাপন্ন হয়েছে বিসিসি।

শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরামর্শক হয়ে ঢাকায় এসে পৌঁছে গেলেন গ্যারি কারস্টেন। রোববার ৮ থেকে সাড়ে ৮টার মধ্যেই ঢাকায় এসে পৌঁছান তিনি। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে সোজা হোটেল সোনারগাঁওয়ে চলে যান তিনি।

কেন কী কারণে এবং কোন পরিচয়ে গ্যারি কারস্ট্রেন ঢাকা আসলেন? জানা গেছে,  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরামর্শক হিসেবেই তার ঢাকায় আসা। কিছুদিন আগেই বিসিবি সভাপতি এ বিষয়ে বলেছিলেন, ‘আমরা কারস্টেনের স্মরণাপন্ন হয়েছি। তিনি আমাদের পরামর্শক হিসেবে কাজ করবেন।’

তারই ধারাবাহিকতায় কারস্টেনের ঢাকায় আসা। ঢাকায় অবস্থানকালীন সময়ে সভাপতিসহ বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কোচ নিয়োগ নিয়ে শলা-পরামর্শ করবেন তিনি। ঢাকায় এসে কারস্টেনের প্রথম কাজই হলো বিসিবিকে একজন সঠিক কোচ খুঁজে বের করে দেয়া।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত