ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

অ্যাপল ঘড়ি নিয়ে বিতর্কে পাকিস্তানি ক্রিকেটাররা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ : ২৫ মে ২০১৮, ১৫:২২

অ্যাপল ঘড়ি নিয়ে বিতর্কে পাকিস্তানি ক্রিকেটাররা

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনেই আলোচনায় পাকিস্তান ক্রিকেটাররা। তবে ক্রিকেটীয় কোন ব্যাপারে না। পাকিস্তান ক্রিকেটাররা বিতর্কে জড়িয়েছেন অন্য একটি কারণে। সেটি হলো, নিয়ম ভঙ্গ করে অ্যাপলের ‘স্মার্ট’ ঘড়ি পরে মাঠে নেমেছিলেন পাকিস্তানি দুই ক্রিকেটার আসাদ শফিক এবং বাবর আজম। যা দেখে রীতিমত অবাক হন আইসিসির দুর্নীতি দমন কর্মকর্তা পিটার ও’শেয়া।

মূলত ম্যাচ চলাকালীন বাড়তি সুবিধা পাওয়ার জন্যই মূলত এই ঘড়ি পরেন তারা। যার কার‌ণে আইসিসির অ্যান্টি-করাপশন ইউনিট (এসিএসইউ) ‘স্মার্ট’ ঘড়ি পরে মাঠে নামার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

'স্মার্ট ঘড়ি' পরে মাঠে নামার সবচেয়ে বড় সুবিধা হলো এটি ব্যবহার করে সহজেই দূরের যে কারো সাথে যোগাযোগ স্থাপন করা যায়। আইসিসির রীতিতে বলা আছে কোন রকম ডিভাইস মাঠে বা ড্রেসিংরুমে নিয়ে প্রবেশ করা যাবে না। আর এই রীতি ভাঙ্গার এমন বিতর্কিত কাজটিই করেন পাকিস্তানি দুই ক্রিকেটার।

ম্যাচ শেষে এই বিষয়ে পাকিস্তানি তারকা হাসান আলি বলেন, ‘আমি জানতাম না যে আমাদের মাঝে কেউ এটা পরেছে। আইসিসির দুর্নীতি দমন কমিশন আগেই আমাদের বলেছেন যে এমন ঘড়ি পরার নিয়ম নেই। তাই পরবর্তীতে এটা আর কেউ পরবে না।’

  • সর্বশেষ
  • পঠিত