ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

সালাহর বিশ্বকাপ শেষ করে দিলো রামোস

সালাহর বিশ্বকাপ শেষ করে দিলো রামোস

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে গুরুতর চোটে পড়লেন লিভারপুল ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। আর এই চোটের কারণে পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন মিশরীয় তারকা।

রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের বেপরোয়া টানে কাঁধে ব্যথা নিয়ে মাঠে পড়ে যান মিশরীয় ফরোয়ার্ড। অনেক চেষ্টা করেও আর মাঠে থাকতে পারেননি তিনি। কেঁদে ড্রেসিংরুমে ফিরতে হয়েছে তাকে। এই মৌসুমে ৪৪ গোল করা সালাহ ছিলেন লিভারপুলের প্রাণভোমরা। কিয়েভে শনিবারের ফাইনালেও তিনিই ছিলেন ভরসা। অথচ মাত্র ৩০ মিনিট পরই তাকে মাঠ ছাড়তে হয় নির্মম এক ইনজুরিতে।

কিয়েভেও দারুণ পারফরম্যান্স করছিলেন সালাহ। কিন্তু আচমকা ইনজুরিতে বিদায় নিতে হয় প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয়ীকে। ২৫ মিনিটে স্পেনের ডিফেন্ডারকে কাটিয়ে সামনে বল নিয়ে এগিয়ে যেতে চেয়েছিলেন সালাহ। কিন্তু রামোসের কঠিন চ্যালেঞ্জে আর পেরে ওঠেননি। তার হাত আটকা পড়ে রিয়াল অধিনায়কের হাতের মধ্যে। এরপর ভারসাম্য রক্ষা করতে পারেননি কেউ। দুজনেই মাটিতে পড়ে যান। কাঁধে হাত দিয়ে ব্যথায় কুঁকড়ে যান সালাহ। প্রায় ৫ মিনিট চেষ্টা করেও তার ব্যথা সারাতে পারেননি চিকিৎসকরা।

পরবর্তীতে এন এইচ এস ওয়েবসাইট জানায় সালাহর এই ইঞ্জুরি সারাতে ১২ থেকে ১৬ সপ্তাহ সময় লাগবে। তার মানে পুরো বিশ্বকাপেই দেখা যাবে না এই মিশরীয় তারকা স্টাইকারকে। এমন ইনজুরিতে আবেগ লুকাতে পারেননি সালাহ। কেঁদে বুক ভাসিয়ে মাঠ ছাড়েন তিনি। অ্যাডাম লালানা তার বদলি হয়ে মাঠে নামেন। চ্যাম্পিয়ন্স লিগের এই ফাইনালে গ্যারেথ বেলের জোড়া গোলে ৩-১ গোলে লিভারপুলকে হারিয়ে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ।

এদিকে এমন ট্যাকল করার পরও পার পেয়ে গেছেন রামোস। কোনো প্রকার কার্ডও তাকে দেখাননি রেফারি। রামোসের এমন ফাউলের পর ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। ডেইলি মিররের ক্রীড়া সাংবাদিক ডেভিড মাডক সরাসরি আসামির কাঠগড়ায় তুলেছেন রিয়াল অধিনায়ককে। তার দাবি, জেনেশুনে ইচ্ছে করেই একটি দল-দেশের স্বপ্ন নষ্ট করে দিয়েছেন রামোস। তিনি বলেন, ‘বিশ্বাস করুন, রামোসের মতো খেলোয়াড়ের কাছ থেকে এমন জঘন্য বিষয় কখনোই আশা করিনি। সে ভয়ঙ্কর, উন্মাদের মতো এক ফাউলে সালাহর রাতটাই ধ্বংস করে দিয়েছে, খুব সম্ভবত তার বিশ্বকাপটাও। বিশ্বাস করুন, তাকে দেখেই বোঝা গেছে; কী করছিল। ঠাণ্ডা মাথায় ইচ্ছে করেই হাত দিয়ে চেপে সালাহর কাঁধ মাটিতে ফেলেছে। এটা লাল কার্ডেরও বড় অপরাধ।’

চোট কতটা গুরুতর সেটা এখন পর্যন্ত বোঝা না গেলেও সালাহর কাঁধের হাড় সরে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোতে।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত