ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

২ কোটি নিয়ে ফেরত দিলেন ৯ কোটি!

২ কোটি নিয়ে ফেরত দিলেন ৯ কোটি!

কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সম্পর্কের ইতি ঘটিয়ে আইপিএলের ১১তম আসরে সানরাইজার্স হায়দ্রাবাদে যোগ দেন সাকিব আল হাসান। এবারে ব্যাটে-বলে পারফরমেন্সে আগের আসরগুলোকে ছাড়িয়ে গেছেন টাইগার অলরাউন্ডার।

পারফরমেন্সের বিচারে ক্রিকেটের জনপ্রিয় পোর্টাল ক্রিকইনফো সম্প্রতি একটি রেটিং প্রকাশ করেছে। যাতে দেখা গেছে, সাকিবকে মাত্র ২ কোটি রুপিতে দলে ভেড়ালেও তার পারফরমেন্সের বিচারে তা এখন বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি রুপিতে। যা তার বিক্রিত মূল্যের প্রায় ৫ গুন।

১৭ ম্যাচ খেলে দখল করেছেন ১৪ উইকেট। আইপিএলে যা এক আসরে সাকিবের সর্বোচ্চ সংখ্যক উইকেট দখলের রেকর্ড। এর আগে ২০১২ সালে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৮ ম্যাচ খেলে পেয়েছিলেন ১২ উইকেট। ব্যাট হাতেও আগের পারফরমেন্সগুলোকে ছাড়িয়ে গেছেন সাকিব। ১৭ ম্যাচে ১৩ ইনিংসে সাকিবের সংগ্রহ ২৩৯। এর আগে এক মৌসুমে সাকিবের সর্বোচ্চ রান ছিল ২২৭ রান।

রেটিংয়ে সবার উপরে আছেন হায়দ্রাবাদ দলপতি কেন উইলিয়ামসন। কিউই ক্রিকেটারকে ৩ কোটিতে হায়দ্রাবাদ কিনে নিলেও পারফরমেন্সের বিচারে তার মূল্য দাঁড়িয়েছে ১০.৬৮ কোটি রুপিতে।

এই তালিকার দুই নম্বরে আছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসন। এবারের আসরে দুটি সেঞ্চুরি করেছেন তিনি। যার মধ্যে আছে ফাইনালে হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচ জেতানো এক সেঞ্চুরি। তাকে ৪ কোটি রুপিতে কিনে নিলেও তার পারফরমেন্সের উপর ভিত্তি করে তার মূল্য দাঁড়িয়েছে ১১.৬ কোটি রুপিতে।

তালিকায় তিন নম্বর অবস্থানেই আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। চার ও পাঁচ নম্বরে আছেন চেন্নাইয়ের আম্বতি রাইডু এবং কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারিন।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত