ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

এবার হেরেই গেল আর্জেন্টিনা

এবার হেরেই গেল আর্জেন্টিনা

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে হেরে প্রথম রাউন্ড থেকেই ছিটকে পড়ার আশংকায় আর্জেন্টিনা। অন্যদিকে এই জয়ে শেষ ষোল নিশ্চিত হলো ক্রোয়েশিয়ার।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২ টায় নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া।

এদিন প্রথমার্ধ দুই দল গোল শূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর মারাত্মক ভুলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ৫৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ক্রোয়েশিয়ার স্ট্রাইকার রেবিচ। আর্জেন্টিনার গোলরক্ষক উইলি কাবাইয়েরোর ভুলে বল পেয়ে যান রেবিচ। এতো সহজ সুযোগ মোটেই হাতছাড়া করেন নি ফিউরেন্তিনার এই ফরোয়ার্ড। এই গোলে একটা রেকর্ড গড়ে ফেলেছে ক্রোয়েটরা। টানা ৬ বিশ্বকাপ ম্যাচে গোল করে অনন্য এই রেকর্ডে নাম লিখিয়েছে ক্রোয়েশিয়া।

পরবর্তীতে ৮০ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বাঁকানো শটে ক্রসবার ঘেঁষে বল জালে পাঠান ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচ। ছয় মিনিট পর ইভান রাকিতিচের ফ্রি-কিকে বল ক্রসবারে লেগে ফিরলে ব্যবধান বাড়েনি।

তবে যোগ করা সময়ে গোলের দেখা পান বার্সেলোনায় মেসির সতীর্থ এই মিডফিল্ডার। প্রতি আক্রমণ থেকে একটি শট ঝাঁপিয়ে ঠেকান আর্জেন্টিনার গোলরক্ষক। তবে বল পেয়ে যান মাতেও কোভাচিচ। তার কাছ থেকে রাকিতিচ যখন বল পান সামনে কেবল মার্কোস আকুনা। গোলের অমন সহজ সুযোগ কাজে লাগাতে ভুল করেননি রাকিতিচ।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত