ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫ অাপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২২ জুন ২০১৮, ১৭:৪৯

প্রিন্ট

সাম্পাওলি'কে একহাত নিলেন আগুয়েরো

সাম্পাওলি'কে একহাত নিলেন আগুয়েরো
স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারতে হয়েছে মেসি-আগুয়েরোদের। এতে হতাশা বিরাজ করছে আর্জেন্টাইন শিবিরে। তবে হার থেকেও আলবেলিস্তেদের সবচেয়ে বড় চিন্তা তাদের ফরম্যাশন। কোচ সাম্পাওলির অদ্ভুত ফরম্যাশন মানিয়ে নিতে পারছেন না দলের সিনিয়র ফুটবলাররা। এমনকি কোচের উপর ক্ষোভ ঝেড়েছেন ম্যানসিটি তারকা সার্জিও আগুয়েরো।

গতকাল ক্রোয়েশিয়ার বিপক্ষে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় মেসির চোখে-মুখে দুশ্চিন্তার ছাপ দেখা যায়। মেসি বারবার চোখ মুচছিলেন। তাই মেসি-আগুয়েরোদের সঙ্গে সাম্পাওলির দূরত্বের কথা এখন সবার মুখেমুখে।

আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি ব্যর্থতার দায় মেসিকে নয়, দিচ্ছেন দলের অন্যান্য খেলোয়াড়দের। তবে কোচের এমন অভিযোগ মানতে নারাজ আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। দলের ভরাডুবিতে কোচের অভিযোগে মোটেই খুশি হতে পারেননি তিনি।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় আর্জেন্টিনা কোচ সাম্পাওলি জানান তার কৌশলের সঙ্গে খেলোয়াড়রা মানিয়ে নিতে পারেনি। এ বিষয়ে প্রশ্ন করা হলে ক্ষুব্ধ আগুয়েরো বলেন, 'তিনি যা চান, তাকে তাই বলতে দিন।'

এরপর কোচের প্রসঙ্গে আর কোনো প্রশ্নের জবাব দেননি আগুয়েরো। তবে এখনো আশা ছাড়ছেন না আর্জেন্টাইন এই তারকা। নাইজেরিয়ার বিপক্ষে ভালো কিছুর আশা করছেন জানিয়ে তিনি বলেন, 'এখনো একটা সুযোগ রয়েছে আমাদের। কালকের (আইসল্যান্ড-নাইজেরিয়া) ম্যাচের ফল দেখতে হবে এবং নাইজেরিয়াকে আমাদের হারাতে হবে।'

ক্রোয়েশিয়া ম্যাচের পর এক বৈঠকে দলের সিনিয়র খেলোয়াড়রা নাকি সিদ্ধান্ত নিয়েছেন, সাম্পাওলির অধীনে আর না। তার বাজে কৌশলে আর না। তাই শেষ ম্যাচেই সাম্পাওলির বাদ দিয়ে অন্য কোচের অধীনে খেলতে চান মেসি-আগুয়েরো। যদিও সেটি খুব সহজ হবে না মেসিদের জন্য। কারণ এই মূহুর্তে সাম্পাওলিকে বাদ দিলে ২০ মিলিয়ন অর্থ দিয়েই বাদ দিতে হবে তাকে। যা চাপ পড়বে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের উপর।

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত