ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মধ্যরাতে দেশ ছাড়লো টাইগাররা

মধ্যরাতে দেশ ছাড়লো টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজ এর উদ্দেশ্যে শুক্রবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে ঢাকা ছাড়লো টাইগাররা।

উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা।

তবে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান দলের সাথে যাচ্ছেন না। তিনি ঈদের ছুটিতে আমেরিকায় চলে গেছেন। এখনো সেখানেই অবস্থান করছেন। যুক্তরাষ্ট্রে দলের সাথে মিলিত হবেন টেস্ট এবং টি টোয়েন্টি অধিনায়ক। নিউইয়র্ক থেকে জাতীয় দলের বহর যখন অ্যান্টিগার উদ্দেশ্যে যাত্রা করবে, সাকিব তখনই দলের সাথে যুক্ত হবেন।

এদিকে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টর প্রায় নিয়মিত অংশ হয়ে পড়া খালেদ মাহমুদ সুজন স্বেচ্ছায় ওয়েষ্ট ইন্ডিজ সফরে ম্যানেজারের দায়িত্ব থেকে সরে দাড়িয়েছেন। ট্যুর ম্যানেজার হিসেবে থাকবেন সাব্বির খান। তবে ভিসা জটিলতায় জাতীয় দলের বহরের সাথে যাওয়া হচ্ছেনা তার। সাব্বিরের বদলে বিসিবির হেড অফ মিডিয়া রাবিদ ইমাম ভারপ্রাপ্ত ম্যানেজারের ভুমিকায় থাকবেন।

এ বিষয়ে ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, 'যেহেতু সুজন যাচ্ছেনা, তাই আমরা ক্রিকেট অপস ম্যানেজার সাব্বির খানকেই ওয়েষ্ট সফরে ম্যানেজার পদে মনোনীত করেছি। পুরো সফরে সাব্বিরই ম্যানেজারের দায়িত্ব পালন করবেন।'

রাবিদ ইমাম ভারপ্রাপ্ত ম্যানেজার হবার বিষয়টি জানিয়ে বলেন, ম্যানেজার সাব্বির খান। তিনি ভিসা পাওয়া মাত্র ওয়েষ্ট ইন্ডিজের উদ্দেশ্যে যাত্রা করবেন।

আগামী ৪ জুলাই থেকে অ্যান্টিগায় বাংলাদেশ-ওয়েষ্ট ইন্ডিজ প্রথম টেস্ট। তার আগে ২৭ ও ২৮ জুন এ্যান্টিগায় একটি দু দিনের প্রস্তুুতি ম্যাচ খেলবে টাইগাররা। ১২ জুলাই থেকে জ্যামাইকার স্যাবিনা পার্কে দ্বিতীয় ও শেষ টেস্ট।

আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২২ জুলাই; গায়ানায়। পরের দুটি একদিনের ম্যাচ যথাক্রমে ২৫ (গায়ানায়) জুলাই ও ২৮ জুলাই (সেন্ট কিটসে)। ৩১ জুলাই সেন্ট কিটসের একই ভেন্যুতে প্রথম টি টোয়েন্টি ম্যাচও অনুষ্ঠিত হবে। আর তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ দুটি হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় (৪ ও ৫ আগষ্ট)।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত